Prothom Kolkata

Popular Bangla News Website

দেখে নিন কিং খানের গাড়ির কালেকশন

1 min read

।। প্রথম কলকাতা ।।

বলিউড কিং খান শাহরুখ। শুধু অভিনেতা হিসেবেই কিং নন , সম্পদের দিক থেকেও কিং তিনি। সেই সঙ্গে স্টাইলিস্ট এ হিরোর দুনিয়া জুড়ে রয়েছে ভক্ত। প্রতিনিয়ত ভক্তদের ভালোবাসায় সিক্ত হন তিনি। ভক্তরা প্রিয় নায়কের শুধু ছবির প্রতিই নয়, তার লাইফস্টাইল জানতেও বেজায় আগ্রহী। শাহরুখ খানের এখনকার সম্পত্তি ৫,১০০ কোটি টাকা। এর মধ্যে চার কোটি টাকার মেকঅ্যাপ ভ্যানও রয়েছে। তবে আপনি কি জানেন কিং খানেরও অন্যান্য বলি তারকার মতো গাড়ির কালেকশনের একটি শখ আছে! হ্যাঁ আজ আমরা এক নজরে দেখে নেব শাহরুখ খানের গাড়ির কালেকশন।

Hyundai Santro

শাহরুখের সংগ্রহে সর্বাধিক কম দামের গাড়ি বলতে হুন্ডাই স্যান্ট্রো। যা কয়েক বছর আগে কিনেছিলেন বাদশা। গাড়িটির এক্স-শোরুম মূল্য ৪.৭৬ – ৬.৪৪ লক্ষ টাকা। এসআরকে হুন্ডাই স্যান্ট্রোর ব্র্যান্ড অ্যাম্বাসেডর। এই গাড়িটির পুরানো এবং নয়া দুটি মডেলই রয়েছে তাঁর কালেকশনে।

Mercedes-Benz S-Class

বিদেশি গাড়ির মধ্যে বাদশার সংগ্রহে রয়েছে মার্সিডিজ বেঞ্জের এস ক্লাস মডেলটি। আগের প্রজন্মের এস ৫০০ এল মডেলটি রয়েছে তাঁর। ভারতের বাজারে বর্তমানে এর শোরুম প্রাইস ১.৫৭ কোটি টাকা। গাড়িটির ভি৮ ইঞ্জিনটি থেকে ৪৫৩ বিএইচপি শক্তি এবং সর্বাধিক ৭০০ এনএম টর্ক পাওয়া যায়।

Rolls-Royce Phantom

বলিউড সুপারস্টার শাহরুখের গাড়ির তালিকায় Rolls-Royce-এর গাড়ি যে থাকবে তা অতি স্বাভাবিক বিষয়। গাড়ি প্রেমীদের পছন্দের তালিকায় এই বিলাসবহুল ব্র্যান্ড অবশ্যই দেখতে পাওয়া যায়। রোলস রয়েসের ফ্ল্যাগশিপ মডেলের গাড়ি Phantom রয়েছে কিং খানের। এমনকি এর পুরানো মডেল Phantom VII-ও দীর্ঘ সময় ধরে রয়েছে তাঁর সংগ্রহশালায়। এই গাড়িতে ৬.৭ লিটারের ভি১২ ইঞ্জিন আছে, যা থেকে ৪৫৩ বিএইচপি শক্তি এবং সর্বাধিক ৭২০ এনএম টর্ক উৎপন্ন হয়। ভারতে গাড়িটির এক্স-শোরুম মূল্য ৮.৯৯ – ১০.৪৮ কোটি টাকা।

Bentley Continental GT

বেন্টলি হল একটি ব্রিটিশ অটোমোবাইল প্রস্তুতকারী সংস্থা। বিলাসবহুল ও এসইউভি গাড়ি তৈরির জন্য সংস্থাটি অন্যতম। ভক্সওয়াগেন এর সহায়ক সংস্থার তৈরি Continental GT গাড়িটির দাম প্রায় ৩.২৯ কোটি টাকা (এক্স-শোরুম)। দুই দরজার এই লাক্সারি কুপ গাড়িটি বহু বছর ধরেই শাহরুখের গ্যারেজে রয়েছে। এর ৪.০ লিটার টুইন টার্বো ভি৮ পেট্রোল ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৪৯৮ বিএইচপি শক্তি এবং সর্বাধিক ৬৬৯ এনএম টর্ক পাওয়া যায়।

Mercedes-Benz GL-Class/GLS

মার্সিডিজের অপর একটি গাড়ি জিএল ক্লাস রয়েছে বাদশার সংগ্রহশালায়। ২০১৪ সালে তিনি এই লাক্সারি এসইউভি গাড়িটি কিনেছিলেন। এসইউভি-র ৩.০ লিটারের ডিজেল ইঞ্জিন থেকে সর্বোচ্চ ২৫৫ বিএইচপি শক্তি এবং সর্বাধিক ৬১৯ এনএম টর্ক তৈরি হয়। গাড়িটির বাজার মূল্য ৮৮.২০ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Hyundai Creta

শাহরুখের কম দামের গাড়িগুলির মধ্যে দ্বিতীয় স্থানে হুন্ডাই ক্রেটা। হুন্ডাই এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার পর লেটেস্ট জেনারেশনের গাড়িটির প্রথম ক্রেতা ছিলেন তিনি। কম্প্যাক্ট এসইউভিটির দাম ১০.১৬ – ১৭.৮৭ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Range Rover Sport

আরামদায়ক ও বিলাসবহুল গাড়িগুলির মধ্যে রেঞ্জ রোভারের গাড়ি অন্যতম। কিছু বছর আগেই কিং খান এই গাড়িটি কিনেছিলেন। রেঞ্জ রোভার স্পোর্ট এর ৩.০ ভি৬ ইঞ্জিন থেকে সর্বোচ্চ ১৮৭ বিএইচপি শক্তি এবং সর্বাধিক ৪৪০ এনএম টর্ক উৎপন্ন হয়। বর্তমানে গাড়িটির দাম ৯১.২৩ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories