Prothom Kolkata

Popular Bangla News Website

তৃণমূলে স্পষ্ট থেকে স্পষ্টতর বিভাজন, মদন বাণে একঘরে কল্যাণ

1 min read

|| প্রথম কলকাতা ||

তৃণমূল মমতা বন্দ্যোপাধ্যায়ের দল, তৃণমূলে মুখ মমতা বন্দ্যোপাধ্যায়ই। একথা মমতা জামানার শুরু থেকেই সকলেই জানেন, তবে এই মুহূর্তে এই কথা ফের ঘুরে ফিরে আসছে। অভিষেক বন্দোপাধ্যায় দিন কয়েক আগেই ডায়মন্ড হারবার গিয়ে একগুচ্ছ নিয়ম কানুনের কথা বলেছেন, তার সঙ্গেই বলেছেন ব্যক্তিগত ভাবে তিনি চাননা এই করোনা কালে ভোট হোক, নিজের কেন্দ্রে তিনি টেস্টিং করিয়েছেন একদিনে ৫৩ হাজারের বেশি। এসব নিয়ে বিরোধীদের কটাক্ষ করার পাশেই মন্তব্য করেছেন তৃণমূলের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি বুঝিয়েছিলেন দলে তাঁর নেতা মমতা,অভিষেক নয়।

তার পর থেকেই একপ্রকার বিভেদ তৈরি হয়েছে দলের ভেতরে। তৃণমূলের শীর্ষ নেতাদের যে গোষ্ঠী দ্বন্দ্ব এতদিন আড়ালে ছিল সামনে এসেছে তা। প্রথমেই কল্যাণ বন্দ্যোপাধ্যায় এর কথার বিরুদ্ধে গিয়ে তাঁকে একহাত নিয়েছিলেন কুণাল, অপরূপা। আপাতত সমঝোতায় সেই বিবাদের চ্যাপ্টার ক্লোজড বলে মনে করা হলেও এখনও দুই পক্ষ কবিতা ট্যুইট করে চলেছেন। তার সঙ্গেই গোটা ঘটনার জল যে এখনো গড়াবে বিকেল গড়াতেই বোঝা গিয়েছে সেকথা।

আজ বনগাঁর একটি অনুষ্ঠানে গিয়ে মদন মিত্র বলেন, ‘‘কয়েক জন বুড়ো রাতারাতি খুব জ্ঞান দিচ্ছেন। মার খাওয়ার সময় তো এঁরা ছিলেন না কখনও। তৃণমূল পার্টির মাথায় রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরেই অভিষেক রয়েছেন। আমি অভিষেকের পাশেই দাঁড়াব। অভিষেক ফালতু কথা বলেনি। ও নিজের এলাকায় কোভিড-মডেল তৈরি করতে চেয়েছে, ও করে দেখিয়েছে।’’ একই সঙ্গে কামারহাটির বিধায়ক বলেন, ‘‘এই পার্টিটা নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। আর এই পার্টিতে থেকেই কেউ যদি মমতার বন্দ্যোপাধ্যায়ের জিন টেস্ট করে, মদন মিত্র তা বরদাস্ত করবে না।’’ স্বাভাবিক ভাবেই মদনের খোঁচা যে কল্যাণের দিকে তা বুঝতে বাকি নেই কারো।

এদিকে অদিতি গায়েন ট্যুইট করে লিখেছেন, ‘ অন্য কেউ যখন ইতিবাচক উদ্যোগ নিচ্ছে, তখন অস্পষ্ট যুক্তির বেড়াজালে আটকে থাকা মানুষ তা সহ্য করতে পারে না। ডায়মন্ড হারবার মডেল একটি সাফল্য। এটি কারও পছন্দ নাও হতে পারে।” শুধু এই ট্যুইট করেই থেমে থাকেননি। পরপর কল্যাণ ব্যানার্জীর পুরনো ভিডিও পোস্ট করে চলছেন তিনি। তাতে স্পষ্ট দলের ভেতরে চিড় ধরেছে এবং দিনে দিনে প্রকাশ্যে আসছে সেই ঘটনা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories