Prothom Kolkata

Popular Bangla News Website

ঘরে এক টাকার নোট থাকলেই কেল্লাফতে ! নিমেষে হবেন লাখপতি

1 min read

।। প্রথম কলকাতা ।।

বহু মানুষের পুরনো টাকার কয়েন সঞ্চয়ের নেশা থাকে। আবার অনেকের বাড়িতেই এমনিতেই পুরনো দিনের নোট বা কয়েন অকারণবশতই থেকে যায়। আপনার কাছে যদি এই বিশেষ পুরনো এক টাকার নোট থাকে তাহলে পেয়ে যেতে পারেন সাত লক্ষ টাকা পর্যন্ত। হয়তো বিষয়টা শুনে একটু অবাক হচ্ছেন কিন্তু সত্যি নাকি এরকমটাই হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় এই ধরনের পোস্টগুলি তুমুল ভাইরাল হচ্ছে। যথাযথভাবে অ্যাপ্লাই করলে নাকি পুরনো টাকার বদলে মানুষ পেয়ে যাচ্ছেন লক্ষ লক্ষ টাকা।

•এক টাকার নোটের বদলে পাবেন লক্ষ লক্ষ টাকা

আসলে, কয়েক বছর আগে, ভারত সরকার এই এক টাকার নোট বন্ধ করে দিয়েছিল, কিন্তু ২০১৫ সালের জানুয়ারিতে এটির ছাপা আবার শুরু হয়, তারপরে এই নোটটি বাজারে নতুন আকারে আনা হয়েছিল। কিন্তু আপনি স্বাধীনতার আগের এক টাকার নোটের মাধ্যমে হতে পারেন লাখপতি।

•এই নোট বিশেষ কেন ?

৭ লাখ টাকায় বিক্রি হওয়া এই নোটের বিশেষ বিষয় হল , এটিই এখন স্বাধীনতার আগে একমাত্র নোট, যেখানে তৎকালীন গভর্নর জে ডব্লিউ কেলির স্বাক্ষর রয়েছে। এই নোটের বয়স প্রায় ৮০ বছর। এটি ১৯৩৫ সালে ব্রিটিশ সরকার দ্বারা জারি করা হয়েছিল। এছাড়াও ১৯৬৬ সালের এক টাকার নোটের মূল্য ৪৫ টাকা। একইভাবে, ১৯৫৭ সালের একটি নোট ৫৭ টাকায় পাওয়া যাচ্ছে।

•এই নোটগুলি কীভাবে বিক্রি করবেন ?

আপনার যদি এই ধরনের বিশেষ নোট থাকে, তাহলে আপনি তা OLX-এ অনলাইনে বিক্রি করতে পারেন । ক্রেতারা এই ওয়েবসাইটে দুর্লভ মুদ্রার জন্য মোটা অঙ্কের অর্থ প্রদান করছেন। কয়েন বা টাকা বিক্রি করতে আপনি প্রথমে নিজেকে ওএলএক্স-এ একজন বিক্রেতা হিসেবে নিবন্ধন করতে হবে। এরপরে মুদ্রার উভয় পাশের ফটোতে ক্লিক করে আপলোড করতে হবে। তারপর আপনার মোবাইল নম্বর এবং ই-মেইল আইডি দেবেন। ওয়েবসাইটে দেওয়া আপনার দেওয়া তথ্য যাচাই করে নেবেন। যে ব্যক্তি কিনতে চাইবেন আপনার সাথে যোগাযোগ করে নেবেন।

নোটের বান্ডিল দিয়ে বিশাল লাভ

আপনার যদি এমন নোটের সংগ্রহ থাকে তবে আপনি ভাল আয় করতে পারেন। আপনার সেই সংগ্রহটি বিক্রি করতে পারেন। ১৯৪৯, ১৯৫৭ এবং ১৯৬৪ সালের ৫৯টি নোটের একটি বান্ডিলের বিনিময়ে আপনি সম্পূর্ণ ৩৪,৯৯৯ টাকা উপার্জন করতে পারবেন। একই সময়ে, আপনি ১৯৫৭ সালের এক টাকার নোটের বান্ডিল থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন। এইভাবে এই কয়েকটি বিশেষ নোট ঘরে বসেই আপনাকে করে তুলতে পারে লাখপতি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories