Prothom Kolkata

Popular Bangla News Website

Weather Update: বৃষ্টির দাপটে উধাও উত্তুরে হাওয়া ! শীতের টালমাটালে জেরবার দক্ষিণ ২৪ পরগনা

।। প্রথম কলকাতা ।।

বৃষ্টির দাপটে যেন বিন্দুমাত্র শান্তি পাচ্ছেন না বঙ্গবাসী। বৃষ্টি থেকে রেহাই নেই মকর সংক্রান্তিতেও। দক্ষিণ ২৪ পরগনা জুড়ে এই দিন বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত হয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার কারণে শীতের আমেজ এককথায় উধাও। রাতের দিকে তাপমাত্রা কমলেও জাঁকিয়ে শীত পড়ছে না। আপাতত বেশ কয়েকদিন এই একই আবহাওয়া বিরাজ করবে। শুক্রবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সেই মাপ তাপমাত্রা কিছুটা হলেও বাড়বে, সর্বোচ্চ ২৪ ডিগ্রি এবং সর্বনিম্ন ১৬ ডিগ্রি সেলসিয়াস হবে ।

বারংবার আবহাওয়ার টালমাটাল রীতিমতো জেরবার দক্ষিণ ২৪ পরগনার মানুষ। এই জেলার বেশিরভাগ অঞ্চলে চাষাবাদ হয়। স্বাভাবিকভাবেই বৃষ্টির বড়োসড়ো কোপ পড়ছে কৃষিক্ষেত্রে। বিশেষ করে গ্রামাঞ্চল গুলিতে সন্ধ্যা থেকে ভোর রাত পর্যন্ত আকাশ থাকছে কুয়াশাচ্ছন্ন। শুক্রবার সারা দিনটাই ছিল মেঘলা আকাশ। বহু জায়গায় পৌষ পার্বণ উৎসব চলছে অথচ মানুষ তারিয়ে তারিয়ে উপভোগ করতে পারছেন না খারাপ আবহাওয়ার কারণে।

শুক্রবার রাতের দিকে দক্ষিণ ২৪ পরগনায় তাপমাত্রা নামবে প্রায় ১৭ ডিগ্রি সেলসিয়াসে। এইদিন বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার। বাতাসে আদ্রতা ছিল প্রায় ৪৯ শতাংশ। শনিবার দক্ষিণ ২৪ পরগনার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আদ্রতার পরিমাণ থাকবে প্রায় ৪১ শতাংশ। আকাশ মূলত পরিষ্কার থাকলেও ধোঁয়াশাচ্ছন্ন ভাব থাকবে। শনিবার সূর্যোদয় হবে সকাল ৬ টা ১৮ মিনিটে এবং সূর্যাস্ত হবে বিকেল ৫ টা ১৩ মিনিটে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories