Prothom Kolkata

Popular Bangla News Website

Covid Update: রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ২২ হাজার ৬৪৫, একদিনে মৃত্যু বেড়ে ২৮

|| প্রথম কলকাতা ||

লাগামহীন ভাবে বেড়ে চলছে বাংলার করোনা সংক্রমণ। একে করোনা তার সঙ্গে দোসর ওমিক্রণ। ওমিক্রণ নিয়ে দিনে দিনে দুশ্চিন্তা বাড়াচ্ছে বিশেষজ্ঞ মহল। এমনিতেই এই ভ্যারিয়েন্ট সংক্রমিত হয়েছে কিনা অনেকের ক্ষেত্রে বুঝতে পারা যাচ্ছে না। পৌষ শেষে বাংলায় শুরু হয়েছে গঙ্গাসাগর মেলা। ওয়াকিবহাল মহলের মতে এই গঙ্গা স্নান সুপার স্প্রেডার হতে পারে রাজ্যে।

তার মাঝেই ১৪ তারিখের রাজ্যের করোনা বুলেটিন প্রকাশ করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। প্রকাশিত রিপোর্টে পরিসংখ্যান বলছে গত ২৪ ঘণ্টায় বাংলায় কিছুটা কমেছে সংক্রমণ। ২৩ হাজারের গণ্ডি থেকে নেমে আজকে সংক্রমণ থেমেছে ২২ হাজারেই। রাজ্যে গত একদিনে নতুন করে সংক্রমিত হয়েছেন ২২,৬৪৫ জন। এই নিয়ে রাজ্যে মোট করোনা সংক্রমিতের পরিমাণ দাঁড়িয়েছে ১৮,৬৩,৬৯৭। এই মুহূর্তে বাংলায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৩,৯৩০ এ। একদিনে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮,৬৮৭ জন।

রাজ্যে করোনা কবলে পড়ে একদিনে প্রাণ হারিয়েছেন ২৮ জন। মৃত্যু হার বেড়েই চলেছে রাজ্যে। একদিনে রাজ্যে পজিটিভিটি রেট কমেছে কিছুটা, রিপোর্ট বলছে আজ বাংলায় পজিটিভিটি রেট ৩১.১৪%। বাংলায় এক দিনে করোনা পরীক্ষা করা হয়েছে মোট ৭২,৭২৫ জনের। এই নিয়ে রাজ্যে মোট ২,২২,০৮,৬৫০ জনের টেস্ট হয়েছে।

সংক্রমণের নিরিখে এখনো শীর্ষে মহানগর। একদিনে কলকাতায় মোট সংক্রমিতের পরিমাণ ৬,৮৬৭, দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর চব্বিশ পরগনা, ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ ৪,০১৮ টি। সংক্রমণ বেড়ে তৃতীয় স্থানে উঠে এসেছে দক্ষিণ চব্বিশ পরগনা। ২৪ ঘণ্টায় সেই জেলায় ১৫৩৩ জন সংক্রমিত। চতুর্থ স্থানে রয়েছে হুগলি, বুলেটিন বলছে একদিনে হুগলিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ১,৩৯৪ জন, হাওড়ায় ১২২৩ জনের রিপোর্ট পজিটিভ এসেছে, কিছুটা সংক্রমণ কমেছে পশ্চিম বর্ধমানের। ২৮ জনের মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছেন ৭ জন, উত্তর চব্বিশ পরগনায় ৮ জন, দক্ষিণ চব্বিশ পরগনায় ২ জন, বীরভূমে ২ জন, হাওড়ায় ৩ জন, হুগলিতে ২ জন এবং পশ্চিম বর্ধমান, উত্তর দিনাজপুর, জলপাইগুড়িতে ১ জন করে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories