Prothom Kolkata

Popular Bangla News Website

‘১০ দিগন্তের বিধাননগর’ গড়ার প্রতিশ্রুতি, পুরভোটের আগে ইস্তেহার প্রকাশ তৃণমূলের

।। প্রথম কলকাতা ।।

পুরভোটের প্রচার পর্ব চলছে। প্রচারে নেমেছেন সব রাজনৈতিক দলের প্রার্থীরাই। অন্যান্য রাজনৈতিক দলগুলি ইতিমধ্যেই তাদের ইশতেহার প্রকাশ করে দিয়েছে। এবার পুরভোটকে সামনে রেখে বিধাননগরের জন্য ইস্তেহার প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। শুক্রবার ইস্তেহার প্রকাশ করা হয়। এদিন সাংবাদিক সম্মেলনের মধ্য দিয়ে ইশতেহার প্রকাশ করা হয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক তাপস চ্যাটার্জি, সাংসদ সৌগত রায়, জ্যোতিপ্রিয় মল্লিক, মুখ্য সচিব নির্মল ঘোষ এবং চেয়ারম্যান তপতী দত্ত সহ বিধান নগর পৌরনিগমের অন্যান্য কার্য কর্তারা।

এদিন সৌগত রায় বলেন , বিধাননগর পৌরনিগমের উন্নয়নের জন্য প্রধান ১০ টি দিককে মাথায় রেখেই আমাদের ইস্তেহার প্রকাশিত হয়েছে। ইস্তেহারে বিধাননগরের নিকাশি এবং নর্দমা ব্যবস্থা ,সড়ক পরিকাঠামো ,জল সরবরাহ ,নির্মল বিধান নগর, নাগরিক বান্ধব এলাকা ,বিধাননগরের শিক্ষা, স্বাস্থ্য এবং সমাজকল্যাণ, প্রশাসনের প্রক্রিয়া, সংস্কৃতি ও পর্যটন এই সকল বিষয়গুলিকে মাথায় রেখেই বেশ কয়েক দফা নির্বাচনী ইশতেহার প্রকাশ করা হয়। এছাড়াও বিধাননগর পৌরনিগমের অন্তর্গত প্রত্যেকটি ওয়ার্ডে ওয়ার্ড কমিটি গঠন করার কথা বলা হয় এখানে। বিধাননগর পৌরনিগমের অধিবাসীদের জন্য একটি মোবাইল অ্যাপ চালু করার প্রস্তাব দেওয়া হয় ,যার মাধ্যমে নাগরিকরা তাদের পৌরনিগম সংক্রান্ত যে কোনো সমস্যা দ্রুত নিষ্পত্তি করতে পারবেন। এছাড়াও বিধাননগরের উন্নয়নকল্পে বিভিন্ন পরিকল্পনার কথা বলেন সৌগত রায়।

এদিন ইস্তেহার প্রকাশের পর পৌরনিগমের বিভিন্ন ওয়ার্ড গুলিতে মানুষের কাছে সঠিকভাবে পরিষেবা পৌঁছে যাওয়া নিয়েও আলোচনা করা হয়। বিধাননগর এর বিধায়ক বলেন, “একটি পৌর নিগমকে সুষ্ঠুভাবে পরিচালনা করতে কতগুলি স্বাভাবিক পরিষেবার কথা মাথায় রাখতে হয়। তাঁর মধ্যে একটি হল জলপ্রকল্প। আমরা বিধাননগরের প্রত্যেকটি ঘরে ঘরে জল পৌঁছে দেওয়ার পরিকল্পনা গ্রহণ করেছি। ইতিমধ্যে তার নিয়ে কাজ শুরু হয়ে গিয়েছে। নিকাশি ব্যবস্থার উপরেও জোর দেওয়া হয়েছে। সাধারন মানুষের এই সকল বিষয়গুলিতে যাতে কোনোরকম সমস্যা না হয় তাঁর জন্য যত সম্ভব কাজ করবে দল”।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories