Prothom Kolkata

Popular Bangla News Website

ট্যুইটে কুণাল লিখলেন ‘চ্যাপ্টার ক্লোজড’, কোন ইঙ্গিত তৃণমূল নেতার?

1 min read

|| প্রথম কলকাতা ||

তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ আজ ট্যুইট করেছেন, তবে গুরুত্বপূর্ন হলো তিনি কী লিখেছেন, ট্যুইটে তৃণমূল নেতা লিখেছেন, ” চ্যাপ্টার ক্লোজড ” এবং তার পাশেই একটি হাসির ইমোজি দিয়েছেন। স্বাভাবিক ভাবেই কুণালের এই ট্যুইট কিসের ইঙ্গিত দিচ্ছে তা নিয়ে বেশ জলঘোলা হয়েছে রাজনৈতিক মহলে। অনেকেই ট্যুইটের নিচে জানতে চেয়েছেন ঠিক কী কারণে তিনি এমন লিখেছেন, কেউ কেউ বলেছেন ঠিক বুঝতে পারলাম না।

তবে রাজনৈতিক মহল দুইয়ে দুইয়ে চার মিলিয়ে দিচ্ছে। অনেকেই মনে করছেন আপাত ভাবে দুই তৃণমূল নেতার বাক বিবাদের চ্যাপ্টার বন্ধ হল। গতকাল থেকেই তৃণমূলের প্রথম সারির দুই মুখের বিবাদ প্রকাশ্যে এসেছে, একই সঙ্গে প্রকাশে এসেছে দলের ভেতরের অন্তর্দ্বন্দ্বের কথা, যে কলহ কৌশলে সুপ্রিমো এবং বাকি নেতারা চাপা দিয়ে রাখেন। এই গোটা ঘটনার প্রেক্ষাপট ডায়মন্ড হারবার এবং কেন্দ্রে রয়েছেন সেখানের সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়। দিন কয়েক আগে কথা, নিজের কেন্দ্রকে সুরক্ষিত রাখতে অভিষেক নিজে গিয়ে একাধিক নিয়ম কানুন চালু করে এসেছেন। সঙ্গেই ব্যক্তিগত মত হিসেবে বলে এসেছেন আগামী দু মাস ভোট চান না তিনি। স্বাভাবিক ভাবেই অভিষেকের এই কথাকে স্বাগত জানিয়েছেন সব স্তরের বহু মানুষ। অনেকেই তাঁর মত কিনের কেন্দ্রেও নিয়ম কানুন লাগু করার কথা ভাবছেন। এখানেই শেষ নয়। স্বামীজির জন্মদিনে ডায়মন্ড হারবারে উদ্যোগ নিয়ে অভিষেক ৫৩ হাজার করোনা টেস্টও করিয়েছেন। তার পর থেকে রাজ্য জুড়ে ডায়মন্ড হারবার মডেল নিয়ে বেশ আলোচনা চলছে।

তার প্রেক্ষিতেই অভিষেককে বিঁধে মুখ খুলেছিলেন শ্রীরামপুরের সাংসদ, সঙ্গেই বলেছিলেন তার কাছে তৃণমূলের একজনই নেতা,তিনি মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায় এর হয়ে মাঠে নেমেছেন কুণাল ঘোষ। কয়েক ঘন্টাতেই কটাক্ষ পাল্টা কটাক্ষের বন্যা বয়ে গিয়েছে।

মাঝখান থেকে দলের ভেতরের দ্বন্দ্ব এবং তৃণমূলে মমতা অভিষেক পৃথক গোষ্ঠী বলতে শুরু করেছেন বিরোধী দলের নেতারা। ওয়াকিবহাল মহলের মতে জল আরও বেশি দূর গড়ানোর আগেই বন্ধ করেছে শীর্ষ মহল। দুই প্রথম সারির নেতার বিবাদে দলের মুখ পুড়ছে একথা বুঝে ওপর থেকেই সমঝোতার কথা বলা হয়েছে এবং করানো হয়েছে। তাই ঘণ্টা খানেকের বিবাদের সমাপ্তিতে এই ট্যুইট করেছেন কুণাল ঘোষ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories