Prothom Kolkata

Popular Bangla News Website

IPL: ভরত অরুণকে বোলিং কোচ হিসাবে এনে বড় চমক কলকাতা নাইট রাইডার্সের

1 min read

।। প্রথম কলকাতা ।।

আইপিএল মহানিলামের আগেই বড় চমক কলকাতা নাইট রাইডার্সের। ভারতীয় দলের প্রাক্তন বোলিং কোচ ভরত অরুণের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে দুইবারের আইপিএল চ্যাম্পিয়ন ফ্র‍্যাঞ্চাইজিটি। ভারতীয় দলের মতোই কেকেআরে বোলিং কোচ হিসাবে কাজ করবেন ভরত অরুণ। রবি শাস্ত্রী ঘনিষ্ঠ সহযোগী ভরত অরুণের প্রশিক্ষণেই ধারালো হয়ে উঠেছেন জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজরা।

ঘরোয়া ক্রিকেটে তামিলনাড়ুর হয়ে খেলা ভরত অরুণ টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন। তামিলনাড়ুতেই কোচিং জীবন শুরু করা ভরত জাতীয় ক্রিকেট একাডেমি’র প্রধান বোলিং হিসাবেও কাজ করেছেন। তার প্রশিক্ষণে ২০১২ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় ভারত। ২০১৪ থেকে ভারতীয় সিনিয়র দলের বোলিং কোচ হিসাবে দুর্দান্ত সাফল্য পেয়েছেন ভরত অরুণ।

ভরত অরুণের মতো হাইপ্রোফাইল নামকে কোচিং দলে এনে ভীষণ খুশি কলকাতা নাইট রাইডার্স। ফ্র‍্যাঞ্চাইজিটির তরফে প্রকাশিত বিবৃতিতে কেকেআর-র প্রধান কোচ ব্র‍্যান্ডন ম্যাকুলাম বলেন – ” কলকাতা নাইট রাইডার্সের কোচিং দলে ভরত অরুণকে স্বাগত। আন্তর্জাতিক পর্যায়ের দুর্দান্ত অভিজ্ঞতা নিয়ে আসা ভরত অরুণ আমাদের বর্তমান কোচিং দলের সঙ্গে সমন্বয় গড়ে তুলতে পারবেন। ওনার সঙ্গে কাজ করবার জন্যে মুখিয়ে রয়েছি। “

” আমরা খুব দ্রুত নতুন খেলোয়াড়দের নিয়ে দল গড়ে তুলতে চাই। কেকেআরের মূল্যবোধ ও দর্শনের সঙ্গে নতুন দলের মানিয়ে নেওয়ার প্রক্রিয়ায় ভরত অরুণ গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন। ওনার আন্তর্জাতিক মঞ্চের অভিজ্ঞতা রয়েছে। দলের বোলিং বিভাগকে আত্মবিশ্বাস জোগানোর পাশাপাশি দিশা দিতে পারবেন। ” – যোগ করেন ম্যাকুলাম।


আইপিএলের দুনিয়ায় পা রেখে ভীষণ খুশি ভরত অরুণও। ভারতীয় দলের প্রাক্তন বোলিং কোচ বলেন – ” সফল একটি ফ্র‍্যাঞ্চাইজির অংশ হতে পেরে আমি গর্বিত। আইপিএলে সাফল্যের জন্যে তো বটেই পেশাদারিত্ব’র কারণেও কেকেআর ফ্র‍্যাঞ্চাইজিটি আমার প্রিয়। “

Categories