Prothom Kolkata

Popular Bangla News Website

আলিমুদ্দিনের নির্দেশ, ট্রেন দুর্ঘটনায় আহতদের সাহায্যে রেড ভলেন্টিয়ার্স

1 min read

|| প্রথম কলকাতা ||

করোনা কালে, দ্বিতীয় ঢেউয়ের কবলে গোটা বাংলা যখন ধুঁকছিল একপ্রকার, তখন ঝড় বৃষ্টি মাথায় নিয়ে বাড়ি বাড়ি অক্সিজেনের সিলিন্ডার, খাবার পৌঁছে দিচ্ছিল একদল যুবক যুবতী। নিজেদের জীবনের পরোয়া না করে মনাহগর থেকে প্রত্যন্ত প্রান্ত রেড ভলেন্টিয়ার্সরা পৌঁছে গিয়েছিল মানুষের দরজায়। করোনার তৃতীয় ঢেউয়ের মুখেও আবার ময়দানে তারা। তার মাঝেই গতকাল বিভৎস দুর্ঘটনা ঘটে হয়েছে ময়নাগুড়িতে। ট্রেন অ্যাক্সিডেন্ট-এ ঘণ্টায় ঘণ্টায় বাড়ছে আহতের সংখ্যা। ঘটনার খবর পাওয়ার পর থেকে নেতা মন্ত্রী সাধারণ মানুষেরা ছুটে গিয়েছেন সেখানে। প্রত্যেক দলের কর্মীরা ঝাঁপিয়ে পড়েছেন সাহায্যের জন্য, হাত মিলিয়েছেন উদ্ধার কার্যে।

বামেদের হয়ে এবারও ময়দানে নেমেছে রেড ভলেন্টিয়ার্স।রাজ্যের প্রায় সব প্রান্তেই ছাত্র যুবদের নিয়ে তৈরি এই দল প্রস্তুত থাকে মানুষের পাশে দাঁড়ানোর জন্য। যে কোনো প্রয়োজনে মুহূর্তে ছুটে যায় দল বেঁধে। গতকালের ঘটনার পর আলিমুদ্দিনের নির্দেশে আহতদের পাশে দাঁড়িয়েছে টিম রেড ভলেন্টিয়ার্স। পরিস্হিতি দেখেই শীর্ষ মহল থেকে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দেওয়া হয়েছে। সুজন চক্রবর্তীকে জানিয়েছেন উদ্ধার কার্যের সঙ্গেই প্রয়োজনীয় রক্ত এবং খাবারের ব্যবস্থা করার কথা বলা হয়েছে দলের তরফে।

একই সঙ্গে তিনি জানান, শুধু করোনা নয়, যে কোনো পরিস্থিতিতে, মানুষের পাশে দাঁড়াতে তৈরি রেড ভলেন্টিয়ার্স। এক্ষেত্রেও তাঁরা মন প্রাণ দিয়ে কাজ করবে। ফোন নম্বর সহ সেখানের রেড ভলেন্টিয়ার্স টিমের একটি নামের তালিকাও প্রকাশ করা হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories