Prothom Kolkata

Popular Bangla News Website

প্রতিশ্রুতির ডালি সাজিয়ে আসানসোলে ইস্তেহার প্রকাশ বামেদের

।। প্রথম কলকাতা ।।

আগামী ২২ শে জানুয়ারি পুরভোট। বকেয়া পৌরনিগমের ভোট নিয়ে সরগরম রাজনৈতিক মহল। রাজনৈতিক দলগুলি একে একে তাদের ইস্তেহার প্রকাশ করছেন। এবার ইস্তেহার প্রকাশ করলেন আসানসোল পৌর নিগমের বাম সংগঠন। শুক্রবার আসানসোলে আপকার গার্ডেনে সিপিএমের কার্যালয়ে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করা হয়েছে। এদিন ইস্তেহার প্রকাশের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমানের বামফ্রন্ট জেলা সম্পাদক গৌরাঙ্গ চ্যাটার্জী, বামপন্থী নেতা রামচন্দ্র সিং এবং ফরওয়ার্ড ব্লক নেতা ভবানী আচার্য সহ অন্যান্য বাম নেতৃত্বরা।

এদিন ইস্তেহার প্রকাশের অনুষ্ঠানে উপস্থিত সিপিএমের জেলা সম্পাদক গৌরাঙ্গ চাটার্জী বলেন, পুরভোট সামনেই। তাই পুরভোটকে মাথায় রেখে একটি নির্বাচনী ইস্তেহার প্রকাশ করা হয়েছে বামফ্রন্ট এর তরফ থেকে। বামেরা যদি আসানসোল পৌরনিগমের ক্ষমতায় আসেন তবে রানীগঞ্জ ,জামুরিয়া এবং কুলটিকে পুরনো পুরসভায় ফিরিয়ে আনার প্রস্তাব দেওয়া হয়েছে এই ইস্তেহারে। এছাড়াও পৌরনিগমের ১০৬ টি ওয়ার্ডে ওয়ার্ড কমিটি গঠন করে তাঁর উন্নয়ন করার কথা বলা হয়েছে। এমনকি বামফ্রন্টের হাতে ক্ষমতা এলে রানীগঞ্জ এবং জামুরিয়া কে নিয়ে পৃথক মহকুমা করার মতন প্রস্তাব প্রকাশ করা হয় আজ। এইরকম প্রায় ২১ টি ইস্যুসহ একটি নির্বাচনী ইস্তেহার প্রকাশ করা হয়েছে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে। ইস্তেহার গুলি হিন্দি এবং বাংলা দুই ভাষাতেই প্রকাশ করা হয়েছে।

এছাড়াও সিপিএমের জেলা সম্পাদক বলেন, এবার পৌরসভা ভোটে আসানসোল পৌরনিগমের অন্তর্গত ১০৬ টি ওয়ার্ড রয়েছে। সেখানে তাঁরা ১০৫ টি ওয়ার্ডে সিপিএমের প্রার্থী দিতে সক্ষম হয়েছেন। এরপর তাঁরা ক্ষমতায় এলে পৌরনিগমের অন্তর্গত ওয়ার্ল্ড গুলিতে উন্নয়নমূলক কাজ করবেন বলেই জানান। সাথে আরও বিশেষ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে প্রস্তাব রাখেন এই ইস্তেহারে। অন্যান্য বিভিন্ন রাজনৈতিক দলগুলো ইতিমধ্যেই কোমর বেঁধে প্রচারে নেমে পড়েছেন। জোরকদমে চলছে ভোট প্রচার। তবে আসানসোল পৌর নিগম কাদের হাতে যাবে তা ঠিক করবে ২২ শে জানুয়ারির নির্বাচন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories