Prothom Kolkata

Popular Bangla News Website

‘লাগাতার উইকেট পড়ছে’, অখিলেশ কটাক্ষ করে কী বললেন ?

1 min read

।।প্রথম কলকাতা।।

যোগী দূর্গে গেরুয়া শিবিরে শুধু ফাটলই ধরছে না, শক্তিশালী হচ্ছে উত্তরপ্রদেশের প্রধান বিরোধী দল সমাজবাদী পার্টি। এদিকে রাজ্যটির বিধানসভা নির্বাচনের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। কিন্তু তার আগে এই রক্তক্ষরণ স্বাভাবিক ভাবেই বিপাকে ফেলেছে বিজেপিকে। বিশেষ করে দলিত সম্প্রদায়ের শীর্ষ নেতাদের দল ছাড়া নির্বাচনের আগে খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

আগেই দল ছেড়েছিলেন যোগী আদিত্যনাথ মন্ত্রিসভার মন্ত্রী স্বামী প্রসাদ মৌর্য এবং ধরম সিং সাইনি। আজ তাঁরা লখনউতে সপা সুপ্রিমো প্রধান অখিলেশ যাদবের উপস্থিতিতে সমাজবাদী পার্টিতে যোগ দিয়েছেন। অবশ্য এই দু’জনেই শেষ নয়। এদিনের যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ভগবতী সাগর, বিনয় শাক্য, মুকেশ ভার্মা এবং রোশন লাল ভার্মার মতো প্রাক্তন বিধায়করাও।

ভগবতী সাগর কানপুরের বিলহৌর কেন্দ্রের প্রতিনিধিত্ব করেন। বিনয় শাক্য হলেন বিধুনার বিধায়ক। তিলহার থেকে রোশন লাল ভার্মা এবং শিকোহাবাদের বিজেপি বিধায়ক মুকেশ ভার্মাও সমাজবাদী পার্টিতে যোগ দেন। বিজেপির জোট শরিক আপনা দল (এস)-এর শোরটগঞ্জের বিধায়ক চৌধুরী অমর সিংকেও আজ সমাজবাদী পার্টিতে স্বাগত জানিয়েছেন অখিলেশ যাদব। এদিন সপা সুপ্রিমো মাথায় লাল পাগড়ি (এসপি-র প্রতিকী রঙ) পরেছিলেন।

অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে ধরম সিং সাইনি বলেছেন, ‍‘আমরা সবাই আজ এসপি-তে যোগ দিচ্ছি। এতদিন সংবিধান, গণতন্ত্র এবং দলিতদের স্বার্থ রক্ষা করতে আমরা অক্ষম ছিলাম। আমরা আপনাকে (অখিলেশ) পরবর্তী মুখ্যমন্ত্রী করতে প্রস্তুত।’ সেই সঙ্গে তিনি বলেন, ‍‘আমরা দেখতে চাই যে, আপনি ১০ মার্চ ইউপি-র মুখ্যমন্ত্রী এবং ২০২৪ সালে ভারতের প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিচ্ছেন।’ এদিনের অনুষ্ঠানে মৌর্য বলেছেন, ‍‘এটি ছিল ‘সমাজবাদ’ (সোশ্যালিজম) এবং আম্বেদকরবাদ (বিআর আম্বেদকরের দর্শন) এর সঙ্গমের দিন।’ তবে মন্ত্রীত্ব ছেড়ে দেওয়া তিনজন মন্ত্রীর মধ্যে দু’জন আজকের মঞ্চে উপস্থিত ছিলেন। তৃতীয়জন দারা সিং চৌহানকে অবশ্য সপা-র মঞ্চে দেখা যায়নি। উল্লেখ্য, তিন মন্ত্রীসহ অন্তত আটজন বিজেপি বিধায়ক গত কয়েকদিনে পদত্যাগ করেছেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories