Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : প্রজাতন্ত্র দিবসের আগে নাশকতার ছক! দিল্লির গাজিপুরে উদ্ধার IED

1 min read

।।প্রথম কলকাতা।।

আশঙ্কাটা আগে থেকেই ছিল যে, প্রজাতন্ত্র দিবসে দেশের রাজধানীতে আঘাত হানতে পার সন্ত্রাসীর। আর তার জেরে গত কয়েকদিন ধরেই তল্লাশী অভিযানে জোর বাড়িয়েছে দিল্লি পুলিশ। আজ পূর্বদিল্লির গাজিপুর ফুলের বাজারে একটি পরিত্যক্ত ব্যাগ থেকে একটি আইইডি উদ্ধার করেছে পুলিশ। এ বাজার থেকে শুধু দিল্লিতেই নয়, উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গাতেও ফুল সরবরাহ করা হয়। এরকম একটি জনবহুল এলাকায় আইইডি ভর্তি ব্যাগ উদ্ধার হওয়ায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকা জুড়ে।

যদিও ইতিমধ্যেই বোমাটি নিষ্ক্রিয় করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, পরিত্যক্ত ব্যাগের খবর পাওয়ার পরই ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। বিস্ফোরক আইনের বিধানে দিল্লি পুলিশের স্পেশাল সেলে একটি মামলা নথিভুক্ত করা হয়েছে। সেই সঙ্গে দিল্লি পুলিশ জানিয়েছে, বোমা উদ্ধারের পর ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি) নিয়ন্ত্রিত উপায়ে বোমাটি নিষ্ক্রিয় করেছে। ইতিমধ্যে সেখানে পাঠানো হয়েছে অগ্নি নির্বাপক বিশেষজ্ঞদেরও।

পুলিশ জানিয়েছে, এমনিতেই প্রজাতন্ত্র দিবসের আগে সন্ত্রাসী কার্যকলাপ ঠেকাতে প্রশাসন যথেষ্ট নাজরদারি চালাচ্ছে। তবে গাজিপুরে আইডি উদ্ধারের ঘটনায় কোনও জঙ্গি গোষ্ঠী যুক্ত কিনা তা তদন্ত সাপেক্ষ। উদ্ধারকৃত বোমটি বিস্ফোরণ হলে প্রচুর ক্ষয়ক্ষতির হতে পাররত বলে জানা গিয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories