Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : ৩১ জানুয়ারি পর্যন্ত বন্ধ সমস্ত স্কুল, কোন পদ্ধতিতে হবে পরীক্ষা জানাল সরকার

1 min read

।।প্রথম কলকাতা।।

গোট দেশের মতো মধ্যপ্রদেশেও উদ্বেগ বাড়াচ্ছে করোনার তৃতীয় ঢেউ। তাই শিবরাজ সিং সরকার আগামীকাল থেকে রাজ্যের সমস্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। রাজ্যের জারি করা নতুন নির্দেশিকা অনুসারে, ১৫ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারী পর্যন্ত রাজ্যে সমস্ত শ্রেণির জন্য সব স্কুল বন্ধ থাকবে। রাজ্যে ক্রমবর্ধমান কোভিড-১৯ পরিস্থিতি মাথায় রেখে এই নতুন নির্দেশিকা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

নতুন এই আদেশে বলা হয়েছে, এই নির্দেশিকা রাজ্যের সমস্ত বেসরকারি এবং সরকারি বিদ্যালয়ের জন্য প্রযোজ্য। স্কুলগুলি বন্ধ করা ছাড়াও, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, ২০ জানুয়ারি থেকে শুরু হতে চলা দশম এবং দ্বাদশ শ্রেণির এমপি বোর্ডের প্রাক-বোর্ড পরীক্ষাগুলি নির্ধারিত সময়সূচী অনুসারে পরিচালিত হবে। তবে, পরীক্ষাগুলো এখন ‘টেক হোম এক্সাম’ ফরম্যাটে নেওয়া হবে। স্কুলগুলিকে এর জন্য প্রয়োজনীয় গ্রহণ করারও নির্দেশ দেওয়া হয়েছে।

একটি অফিসিয়াল বিবৃতি দিয়ে মুখ্যমন্ত্রী চৌহান ঘোষণা করেছেন, ‘১ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সমস্ত ক্লাস বন্ধ থাকবে এবং সমস্ত পাঠক্রম এখন রাজ্যে অনলাইন মোডে স্থানান্তরিত হয়েছে। ৩১ জানুয়ারি পর্যন্ত স্কুল বন্ধ থাকবে। এরপর নতুন করে পরিস্থিতি পর্যালোচনা করা হবে। এই সময়ে (৩১ জানুয়ারি পর্যন্ত) সমস্ত শিক্ষা কার্যক্রম এবং পরীক্ষাও অনলাইন মোডে পরিচালিত হবে।’

স্কুল বন্ধ ছাড়াও, রাজ্য রাজ্যে সমস্ত জনসমাবেশ ও মেলা সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করেছে। ক্রীড়া কার্যক্রম পরিচালনা করা হবে কিন্তু মানুষের সমাবেশ সীমিত করা হয়েছে। ইভেন্টগুলির জন্য, সর্বাধিক অনুমোদিত ক্ষমতার মাত্র ৫০ শতাংশে অনুসরণ করা হবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories