Prothom Kolkata

Popular Bangla News Website

বিকান দুর্ঘটনা, উদ্ধার কার্যে নেমেছেন ২০০ এর বেশি বিএসএফ

1 min read

|| প্রথম কলকাতা ||

গতকাল ঘটে গিয়েছে ভয়াবহ দুর্ঘটনা। বিকেল ৫ টা নাগাদ জলপাইগুড়ির ময়নাগুড়ির কাছে দোমহনিতে বিকান এক্সপ্রেসের ভয়াবহ অ্যাক্সিডেন্ট হয়। গতকাল থেকে এখনো পর্যন্ত চলছে উদ্ধার কাজ। আহত বহু মানুষ। ঘণ্টায় ঘণ্টায় বেড়েছে আহত এবং মৃতের সংখ্যা। এখনো পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৯ জন। সকল রাজনৈতিক দলের নেতা, কর্মীরা ঘটনাস্থলে ছুটে গিয়ে সাহায্যের হাত বাড়িয়েছেন। তৎপরতা দেখিয়েছে সকলে স্তর। প্রশাসন থেকে সাধারণ মানুষ সকলেই গতকাল থেকে চরম তৎপরতায় উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন।

রেলের তরফে ঘোষণা করা হয়েছে ক্ষতিপূরণ। মৃত, গুরুতর আহত, কম গুরুতর আহত সকলের জন্য আলাদা মানের ক্ষতিপূরণের ব্যবস্থা করা হয়েছে। সকলের সঙ্গেই উদ্ধার কার্যে নেমেছেন বিএসএফ কর্মীরা। নিকটবর্তী ক্যাম্পের ২০০ এর বেশি বিএসএফ কর্মী গতকাল রাতেই ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকার্যে হাত লাগিয়েছেন বলেই খবর।

এই ভয়াবহ দুর্ঘটনার কারণ জানতে রেলের তরফে গঠন করা হয়েছে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি। কেন্দ্রীয় রেলমন্ত্রী ঘটনা স্থল পরিদর্শন করে জানিয়েছেন, ইঞ্জিনের কোনো আচমকা গাফিলতির জন্যই এই দূর্ঘটনা ঘটেছে। রেলের ট্র্যাকে কোনো সমস্যা নেই বলেও জানিয়েছেন। এর পিছনে অন্য কোনো গাফিলতি বা কারণ রয়েছে কিনা জানার চেষ্টা চলছে। গোটা ঘটনায় এখনো রাজনৈতিক তরজা শুরু না হলেও ইতিমধ্যে বিজেপি নেত্রী রূপা গঙ্গোপধ্যায় লিখেছেন, ‘ট্রেন কী নিজে নিজেই ডি-রেল হয়? ইলেকশন সামনে অনেক বছর কোনো বাজে খবর হয়নি। মানুষের প্রাণ নিয়ে ছেলেখেলা! সিবিআই তদন্ত হওয়া উচিত।’

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories