Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: করোনাকালে বাড়িতেই পৌঁছে যাবে স্কুলড্রেস -বই, উদ্যোগী রাজ‍্য

1 min read

।। প্রথম কলকাতা ।।

স্কুলের দরজা কিছুদিনের জন্য খুললেও আবার বন্ধ হয়ে গেছে। করোনার প্রকোপে বন্ধ এখন সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান। কিন্তু বন্ধ থাকলেও পড়ুয়ারা যাতে প্রাপ্য সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত না হয় সেই বিষয়টির ওপর নজর রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্কুল বন্ধ থাকলেও সমস্ত স্কুলের ছাত্র-ছাত্রীদের প্রতিবছরের মতো এবারও বিনামূল্যে স্কুলের পোশাক ,ব‍্যাগ ,জুতো দেওয়া হবে। অভিভাবকেরা যেদিন মিড-ডে-মিল নিতে আসবেন সেদিনই তাদের হাতে স্কুলের পোশাক ,জুতো,ব‍্যাগ তুলে দেওয়া হবে বলে শিক্ষা দপ্তর সূত্রে জানা গিয়েছে।

অন্যদিকে, রাজ্য সরকারের নিজস্ব তাঁতশিল্প সমবায় স্কুলের পোশাক সরবরাহের বরাত পেয়েছে। পড়ুয়াদের বাড়ি বাড়ি গিয়ে তাদের অভিভাবকের হাতে পোশাক তুলে দেওয়া হবে বলে জানা গিয়েছে। আবার পঞ্চম থেকে ষষ্ঠ শ্রেণির মোট ১৪ লক্ষ পড়ুয়াকে নীল স্কুল ব্যাগ দেওয়া হবে।

কবে খুলবে স্কুল? তা সকলের কাছে অজানা। তাবলে ছাত্রছাত্রীরা প্রাপ্য সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হবে তা কখনই চান না মুখ্যমন্ত্রী। তার পরামর্শ মেনেই করোনাকালে স্কুলপড়ুয়াদের কাছে পোশাক, জুতো ,ব্যাগ পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা দপ্তর। করোনার কারণে পড়ুয়ারা বাড়িতে থাকতেও তাদের অভিভাবকদের হাতে এবার পোশাক তুলে দেওপরয়া হবে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে।জানাগেছে প্রতিটি জিনিস পরীক্ষা করে তবেই ছাত্র-ছাত্রীদের এবং অভিভাবকদের হাতে তুলে দেওয়া হবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories