Prothom Kolkata

Popular Bangla News Website

‘জেলায় জেলায় রক্তদান করছে তৃণমূল ছাত্র পরিষদ’, কুর্নিশ দেবাংশুর

।। প্রথম কলকাতা ।।

রাজ্যে আছড়ে পড়েছে তৃতীয় ঢেউ। দ্বিতীয় ঢেউয়ের সময় দেখা গিয়েছিল বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীদের রক্তের প্রয়োজনে বাড়ির লোককে নির্দিষ্ট গ্রুপের রক্ত সংগ্রহ করতে বলা হয়েছিল। বর্তমানে আবারও সংক্রমনের জেরে রক্তদাতা পাওয়া সমস্যা হয়ে দাঁড়িয়েছে। সংক্রমণের কারণে এবার টান পড়তে পারে রাজ্যের রক্তের ভাড়ারেও। কোথাও কোথাও শিবির হলেও রক্তদাতাদের সংখ্যা নগণ্য। আবার এই ভাইরাসের আবহে রক্তদান শিবির বাতিল করেছেন অনেক উদ্যোক্তারাও। বিশেষ করে রক্তের সংকট দেখা দিলেই চরম সংকটের মধ্যে পড়েন থ‍্যালাসেমিয়া রোগীরা। এই পরিস্থিতিতে জেলায় জেলায় তৃণমূল ছাত্র পরিষদ ও যুব কংগ্রেসের কর্মীরা রক্তদান শিবিরের আয়োজন করছেন।

দেবাংশু ভট্টাচার্য সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছেন। তিনি লিখেছেন, ‘কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দার্জিলিং….দিকে দিকে রক্তদান করছেন তৃণমূল ছাত্র পরিষদ এবং বাংলার যুবশক্তি সদস্যরা…। এগিয়ে আসেছেন বহু সাধারণ মানুষও..। কুর্নিশ ভালোবাসা।’ তিনি বেশ কয়েকটি ছবি শেয়ার করেছেন সেখানে দেখা যাচ্ছে যুব তৃণমূল কর্মীরা বিভিন্ন শিবিরে রক্ত দান করছেন।

অনেকেই কমেন্ট করছেন তার এই পোস্টটিতে। একজন লিখেছেন, “এটাই তৃণমূল কংগ্রেসের পরিবার যারা কোনো বিভেদ না মেনে সবার আগে ছুটে যায়।আবার একজন লিখেছেন, কোনো রাজনৈতিক দলের কর্মীকে নয় মানুষের বিপদে এগিয়ে গিয়ে যথাযথভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে যারা মনুষ্যত্বকে রক্ষা করছে তাদের সকলকে জানাই অভিনন্দন।

গতকালই ময়নাগুড়িতে ট্রেন দুর্ঘটনার পর বাংলার যুবশক্তি গোষ্ঠীর সদস্যদের ময়নাগুড়ি দুর্ঘটনায় সাহায্যার্থে এগিয়ে আসার আহ্বান জানিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে যুবশক্তি বাহিনীর সদস্যদের একাংশ গতকালই পৌঁছে গিয়েছিলেন দুর্ঘটনাস্থলে। আর এবার কোভিডকালে রক্তের সংকট মেটাতে যুব তৃণমূল কংগ্রেসের কর্মীরা ঝাঁপিয়ে পড়েছেন তা বোঝাতেই এবার পোস্ট করলেন দেবাংশু ভট্টাচার্য।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories