Prothom Kolkata

Popular Bangla News Website

শিকেয় করোনাবিধি! বেলা বাড়ার সাথে সাথে ভিড় বাড়ছে জয়দেবে

।। প্রথম কলকাতা ।।

কেন্দুলি জয়দেবের মেলা হবে কি হবে না এই নিয়ে দ্বন্দ্বে ছিল বীরভূম জেলা প্রশাসন। তবে শেষমেষ ভিড় কমিয়ে মেলা করার সিদ্ধান্ত নিয়েছিলেন তাঁরা। এবার বেলা বাড়ার সাথে সাথেই জনসমাগম দেখা যাচ্ছে জয়দেবের মেলায়। সকাল থেকে পুণ্যার্থীদের সংখ্যা অনেক কম ছিলো বলেই জানা যায়। জয়দেবের মকর স্নান এর ভিড়ও বছর অন্যান্য বছরের তুলনায় অনেকটা কম। তবে ইতিমধ্যে বহু দূর দূরান্ত থেকে পুণ্যার্থীরা আসছেন মেলা প্রাঙ্গণে।

নিয়ম মেনে শুধু মকর স্নান এর অনুমতি দেওয়া হয়েছিল জয়দেবের মেলায়। মেলা উপলক্ষে তেমন কিছু বড়োসড়ো আয়োজন না করার কথাই বলা হয়েছিল। এই মকর স্নান উপলক্ষে পুলিশের তরফ থেকে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি বিপর্যয় মোকাবিলা টিম রয়েছে মেলা প্রাঙ্গণে। এছাড়াও ওয়াচ টাওয়ার এবং সিসিটিভি ক্যামেরার মাধ্যমে চলছে মেলা প্রাঙ্গণের উপর নজরদারি।

কোভিড পরিস্থিতির জন্য গত বছর বন্ধ রাখা হয়েছিল জয়দেবের মেলা। তবে এবার অজয়ের তীরে মকর সংক্রান্তিতে তাদের পুণ্যস্নান সেরেছেন পুণ্যার্থীরা। প্রশাসনের ছাড়পত্র মেলায় এ বছর মেলায় গুটি কতক দোকানপাট এবং বাউলের আখড়া বসেছে। তবে বেলা বাড়ার সাথে সাথে পূণ্যার্থীদের আগমন আরও বাড়তে পারে বলেই অনুমান করা যাচ্ছে। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে করোনা বিধি মেনে মেলার পরিচালনা করা কতটা সম্ভব হবে তা নিয়ে উঠছে প্রশ্ন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories