Prothom Kolkata

Popular Bangla News Website

বিকান এক্সপ্রেস দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, ঘটনাস্থলে উপস্থিত রেলমন্ত্রী

1 min read

।। প্রথম কলকাতা ।।

লাইনচ্যুত বিকান- গুয়াহাটি এক্সপ্রেসের উদ্ধার কাজ শেষ হয়েছে গভীর রাতে। সেখানে ক্ষতিগ্রস্ত বগি থেকে আরও মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ জন। ইতিমধ্যে উদ্ধার করে গুরুতর আহত ৩৬ জনকে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়াও প্রত্যেককেই চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। গুরুতর আহতদের মধ্যে উত্তরবঙ্গ হাসপাতালে ইতিমধ্যে ৬ জন যাত্রী আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। বাকি যাত্রীদেরকে বিশেষ ট্রেনে গুয়াহাটি পৌঁছানোর কাজ করা হয়েছে।

দুর্ঘটনাস্থলে উপস্থিত উদ্ধারকারীরা গভীর রাত পর্যন্ত উদ্ধার কাজ চালান। গ্যাস কাটার দিয়ে বগি কেটে আহত এবং নিহতদেরকে বের করেন তাঁরা।যাত্রীদের উদ্ধার কাজ আপাতত শেষ। এবার চলছে বিকানি এক্সপ্রেস এর ক্ষতিগ্রস্ত ১২ টি লাইন থেকে সরানোর কাজ। ক্ষতিগ্রস্ত বগি গুলিকে আপ লাইন থেকে তুলে ডাউনলাইনের দিকে আনা হচ্ছে। গতকাল এই ঘটনার জন্য ট্রেন পরিষেবা ব্যর্থ হয়েছিল নিউ কোচবিহার স্টেশনে। এই রেল লাইন থেকে দূরপাল্লাগামী ট্রেন গুলি যায় যার ফলে যত দ্রুত সম্ভব রেল লাইন পরিস্কারের কাজ করা হচ্ছে। দুপুর ১ টার মধ্যে এই কাজ সম্পন্ন করার পরিকল্পনা নিয়েছে রেল কর্তৃপক্ষ। তবে এই মুহূর্তে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ট্রেনটিকে এত তাড়াতাড়ি সরিয়ে ফেলা যাবে কিনা সে বিষয়ে যথেষ্ট প্রশ্ন রয়েছে।

রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব গভীর রাতে হাওড়া থেকে বিশেষ ট্রেনের ময়নাগুড়ি দুর্ঘটনাস্থলে উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন। তিনি এসে পৌঁছেছেন দুর্ঘটনাস্থলে। তিনি জানান, “দুর্ঘটনাটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। গতকাল মুখ্যমন্ত্রীর কাছে এ বিষয়ে তথ্য জানা হয়েছিল। আমি নিজে দুর্ঘটনাস্থলে পরিস্থিতি খতিয়ে দেখতে এসেছি। যতজন মৃত যাত্রী আছেন তাদের আত্মার শান্তি কামনা করি। আর যারা আহত হয়েছেন তাঁরাও দ্রুত আরোগ্য লাভ করুন। প্রধানমন্ত্রী নিজেই পুরো ঘটনার ওপর নজরদারি রাখছেন। কীভাবে দুর্ঘটনা ঘটলো তা খতিয়ে দেখা হবে। যাতে পরবর্তীকালে এরকম দুর্ঘটনা দ্বিতীয়বার না ঘটতে পারে। তবে এখনই আসলে কি কারণ এই দুর্ঘটনাটি ঘটে ছিল তা বলা যাচ্ছে না। দুর্ঘটনাস্থলের সকল তথ্য খতিয়ে দেখার পরই তা জানা যাবে”।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories