Prothom Kolkata

Popular Bangla News Website

Covid Update: গত ২৪ ঘণ্টায় সংক্রমিত প্রায় ২ লক্ষ ৬৫ হাজার, পজিটিভিটি রেট ১৪.৭৮ শতাংশ

1 min read

।।প্রথম কলকাতা।।

দেশে করোনার দ্বিতীয় ঢেউ চলাকালীন দৈনিক সংক্রমণ তিন লক্ষে পৌঁছতে যে সময় লেগেছিল, তৃতীয় ঢেউয়ের প্রবণতা দেখে মনে হচ্ছে অনেক আগেই সেই সংখ্যা স্পর্শ হয়ে যাবে। যদিও এর আগে বিশেষজ্ঞরা বলেছিলেন, তৃতীয় ঢেউয়ের সময় দৈনিক কংক্রমণ ১ লক্ষ ৮০ হাজার থেকে ২ লক্ষের মধ্যে থাকবে। কিন্তু ইতিমধ্যেই আড়াই লক্ষের সীমা পার করে তিন লক্ষের দিকে ছুটছে কোভিড-১৯ ভাইরাস। তবে গত দু’দিনের তুলনায় সংক্রমণ বৃদ্ধির শতাংশ কিছুটা কমেছে।

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া রিপোর্ট অনুযায়ী, গত চব্বিশ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৬৪ হাজার ২০২ জন। এটি বৃহস্পতিবারের রিপোর্টের তুলনায় ৬.৭ শতাংশ বেশি। বুধবার ভারতে কোভিড-১৯ সংক্রমিত হয়েছিলেন ২ লক্ষ ৪৭ হাজার ৪১৭ জন। যা ছিল আগরে তুলনায় ২৭ শতাংশ বেশি। ভারতে এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ২ লক্ষ ৭২ হাজার ০৭৩ জন।

দৈনিক পজিটিভিটি রেট এখন ১৪.৭৮ শতাংশে দাঁড়িয়েছে। তবে সাপ্তাহিক পজিটিভিটি রেট কিছু কম-১১.৮৩ শতাংশ। এদিকে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুসারে দেশে মোট ওমিক্রন সংক্রমিতের সংখ্যা ৫ হাজার ৭৫৩ জন। গত ২৪ ঘণ্টায় কোভিড সংক্রমিত হয়ে মারা গিয়েছেন ৩১৫ জন। এর ফলে করোনা ভাইরাস সংক্রমিত হয়ে দেশে মোট মৃত্যুর ৪ লক্ষ ৮৫ হাজার ৩৫০-এ পৌঁছেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছেন এক লক্ষ ন’হাজার ৩৪৫ জন। দেশে মোট পুনরুদ্ধারের সংখ্যা ৩ কোটি ৪৮ লক্ষ ২৪ হাজার ৭০৬। ভারতে এখন পর্যন্ত ১৫৫.৩৯ কোটি ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। সে সঙ্গে দেশে এখন পর্যন্ত মোট ৬৯.৯০ কোটি নমুনা পরীক্ষা করা হয়েছে, যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করা হয়েছে ১৭ লক্ষ ৮৭ হাজার ৪৫৭টি। এদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গতকাল (বৃহস্পতিবার) মুখ্যমন্ত্রীদের সঙ্গে একটি ভার্চুয়াল বৈঠক করেন। বৈঠকে মোদী বলেছেন, আর সতর্ক থাকতে হবে কিন্তু আতঙ্কিত নয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories