Prothom Kolkata

Popular Bangla News Website

Covid Update : বাংলায় সংক্রমণ ২৩ হাজার পার, মৃত্যু বেড়ে ২৬

|| প্রথম কলকাতা ||

রাজ্যে বহু বিতর্কিত গঙ্গাসাগর মেলা শুরু হয়ে গিয়েছে। ভিড় বাড়ছে, ভিড় নিয়ে বিতর্ক বাড়ছে। তার সঙ্গেই পাল্লা দিয়ে বাড়ছে রাজ্যের দৈনিক সংক্রমণ। রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান বলছে গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে সংক্রমণ হয়েছে ২৩,৪৬৭ জনের। এই নিয়ে মোট সংক্রমণ দাঁড়িয়েছে ১৮,৪১,০৫২ তে। ১৩ তারিখের হিসেবে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১৫,৩০২। সুস্থ হয়ে ওঠার সংখ্যা সংক্রমিত এবং সক্রিয় রোগীর থেকে বেশ কিছুটা কম, রাজ্যে ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে রিপোর্ট নেগেটিভ হয়েছে ৮,১৩৯ জনের। একদিনে করোনা কবলে প্রাণ হারিয়েছেন ২৬ জন। দিনে দিনে বেড়েই চলেছে মৃত্যু হার।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত একদিনে রাজ্যে টেস্ট হয়েছে মোট ৭৩,০৪৩ জনের। এই নিয়ে রাজ্যে মোট টেস্ট হয়েছে ২,২১,৩৫,৯২৫ জনের। রাজ্যের পজিটিভিটি রেট ৩২.১৩ শতাংশ। এই মুহূর্তে করোনা উপসর্গ নিয়ে নিভৃতবাসে রয়েছেন ১,২৭,৭৮৯, হাসপাতালে রয়েছেন ৩,৫২৫ জন।

শহর কলকাতায় এখনো পরিস্থিতি ভয়াবহ। গত ২৪ ঘণ্টায় মহানগরে সংক্রমিত হয়েছেন ৬,৭৬৮ জন। মৃত্যু হয়েছে ৬ জনের। উত্তর চব্বিশ পরগনার সংক্রমণ ৫ হাজার ছুঁই ছুঁই। একদিনে সংক্রমিত হয়েছেন ৪,৭২৮ জন। রাজ্যের তিন আরও জেলার সংক্রমণ এখনো হাজারের ওপর। তার মধ্যেই হচ্ছে গঙ্গাসাগর মেলা। বিশেষজ্ঞই, চিকিৎসক মহলের আশঙ্কা, মেলা শেষে রাজ্যের করোনা পরিস্থিতি আরও ভয়াবহ হবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories