Prothom Kolkata

Popular Bangla News Website

‘পুরভোট কোনভাবেই শান্তিপূর্ণ হবে না’, প্রচারে বেরিয়ে অকপট সজল ঘোষ

।। প্রথম কলকাতা।।

পুরসভার নির্বাচনের দিন এগিয়ে আসছে। প্রত্যেকটি পৌরনিগমের অন্তর্গত ওয়ার্ড গুলিতে প্রচার চালাচ্ছেন বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা। এদিন সকালে বিধাননগর পৌরনিগমের ৯ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী ভাস্কর নস্কর ওরফে কাজলকে নিয়ে প্রচার সারলেন বিজেপি নেতা সজল ঘোষ। মানুষ যদি এখানে সঠিকভাবে ভোট দিতে পারলে বিজেপি প্রার্থী জিততে বাধ্য। এমনই বললেন তিনি। এছাড়াও সেখানকার সাধারণ মানুষের সাথে কথা বলতেও দেখা গেল তাকে।

বিজেপি প্রার্থীর সমর্থনে প্রচারে এসে বিজেপি নেতা সজল ঘোষ জানান, “সজল কলকাতায় জিতেছে কাজল বিধান নগরে জিতবে”। বিজেপির পক্ষ থেকে বার বার একই কথা উঠে আসছে এইবারের পুরভোট শান্তিপূর্ণভাবে হওয়া সম্ভব হবে না। সে ক্ষেত্রে এই নির্বাচনের জন্য বিজেপি কতটা তৈরি সে প্রশ্নে তিনি বলেন, “শান্তিপূর্ণ ভোট না হওয়ার অনেকগুলি ভাগ আছে। স্থানীয়ভাবে কে কতটা মোকাবেলা করতে পারবে, মানুষ এ বিষয়টিকে কতটা প্রতিরোধ করতে পারবে তাঁর ওপর নির্ভর করছে। কিন্তু একদিন সিপিএমকে তাড়িয়ে তৃণমূলকে আমরাই এনেছিলাম। কিন্তু তাঁর বদলে প্রশ্ন হচ্ছে আমরা পেলাম টা কী? সিপিএমকে তাড়িয়ে আমরা কাদের আনলাম?” তিনি আরও বলেন,” মানুষের কাছে আমি আবেদন জানাচ্ছি আপনারা নিজের ভোট নিজে দিন। তাতে যদি কাজল হারে তাতে আমাদের কোন দুঃখ নেই। কিন্তু কাজলকে যেন হারিয়ে না দেওয়া হয়”। তিনি বলেন, স্থানীয় বিজেপি প্রার্থী যদি তাঁর সাংগঠনিক শক্তি দিয়ে হারাতে পারে তবেই এখানে জিততে পারবে। কারণ পুরনির্বাচন কোনভাবেই শান্তিপূর্ণ ও সঠিকভাবে হবে না।

৯ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী ভাস্কর নস্কর জানান, তিনি প্রচারে বেরিয়ে স্থানীয় মানুষের কাছে যথেষ্ট সমর্থন পেয়েছেন। এমনকি স্থানীয়রা এই প্রতিশ্রুতি দিয়েছে যদি তাঁরা সঠিকভাবে ভোট দিতে যদি পারে তবে তিনিই জিতবেন। তাই নিজের সাংগঠনিক দলকে শক্ত হাতে ব্যবস্থা গ্রহণ করার কথা বলেন তিনি। এছাড়া ঐদিন প্রচারে বেরিয়ে তিনি স্থানীয়দের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেন। বিধান নগরে জল জমা কে কেন্দ্র করে স্থানীয়দের মধ্যে ক্ষোভ বহুদিন ধরেই রয়েছে। সে বিষয়েও শাসকদল পূর্বে কোন কাজ করেনি বলে অভিযোগ জানান তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories