Prothom Kolkata

Popular Bangla News Website

মাধ্যমিক পাশেই প্রচুর চাকরির সুযোগ ! পাবেন মোটা টাকার বেতন

1 min read

।। প্রথম কলকাতা ।।

শুধুমাত্র নূন্যতম যোগ্যতা মাধ্যমিক পাস হলেই যথেষ্ট। মাধ্যমিক পাশেই রয়েছে সরকারি চাকরি দারুন সুযোগ। মাসিক বেতন ও বেশ মোটা অঙ্কের। শূন্য পদের সংখ্যা ৩,৮৬৫ টি। নিয়োগ করা হবে এমপ্লয়িজ স্টেট ইনসিউরেন্স কর্পোরেশনে। স্টেনোগ্রাফার ,মাল্টিটাস্কিং স্টাফ এবং আপার ডিভিশন ক্লার্ক পদের ক্ষেত্রে নিয়োগ করা হবে।

বেতন

মাল্টিটাস্কিং স্টাফ পদের জন্য যোগ্য ব্যক্তিরা পাবেন মাসিক ১৮ হাজার থেকে ৫৬ হাজার ৯০০ টাকা পর্যন্ত বেতন। অপরদিকে আপার ডিভিশন ক্লার্ক ও স্টেনোগ্রাফার পদের ক্ষেত্রে যোগ্য ব্যক্তিরা পাবেন ২৫ হাজার ৫০০ টাকা থেকে ৮১ হাজার ১০০ টাকা পর্যন্ত বেতন। মাসিক বেতন ছাড়াও রয়েছে অন্যান্য ভাতা এবং নানান সুযোগ-সুবিধা।

যোগ্যতা

মাল্টিটাস্কিং স্টাফের পদের ক্ষেত্রে, যে কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক মাধ্যমিকের সমতুল্য কোন পরীক্ষায় প্রার্থীকে পাস করতে হবে। অপরদিকে স্টেনোগ্রাফার পদের ক্ষেত্রে প্রার্থীদের যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা বোর্ড থেকে দ্বাদশ শ্রেণী অর্থাৎ উচ্চমাধ্যমিক পাশ করতে হবে। পাশাপাশি প্রার্থীর টাইপিং দক্ষতাই যথেষ্ট থাকা প্রয়োজন। প্রার্থীকে মিনিটে ৮০ টি শব্দের গতি অনুযায়ী কম্পিউটারে হিন্দিতে ৬৫ মিনিটে এবং ইংরেজিতে ৫০ মিনিটে ট্রান্সক্রিপশনের দক্ষতা থাকতে হবে।

বয়স

মাল্টিটাস্কিং পদের ক্ষেত্রে যারা আবেদন করবেন, তাদের বয়স ২০২২ সালের ১৫ ই ফেব্রুয়ারির মধ্যে ১৮ থেকে ২৫ বছর হতে হবে। অপরদিকে স্টেনোগ্রাফার এবং আপার ডিভিশন ক্লার্ক পদের আবেদনের জন্য প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে।

শূন্যপদের সংখ্যা

পশ্চিমবঙ্গ ও সিকিম- ৩২০ টি
ঝাড়খণ্ড- ৩২টি
অসমে- ১৮টি
বিহার- ৭৪ টি

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories