Prothom Kolkata

Popular Bangla News Website

শিকেয় বিধিনিষেধ! মাস্ক না পরেই প্রচার তৃণমূল প্রার্থীর

1 min read

।। প্রথম কলকাতা ।।

একদিকে করোনার সংক্রমণ অপরদিকে আসন্ন পুরভোট। এই দুইয়ের মাঝে অনেক সময় সামঞ্জস্য রাখতে ব্যর্থ হচ্ছেন বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা। ভোটকে সামনে রেখে চলছে প্রচার। প্রচার করার জন্য নির্দিষ্ট বিধি নিষেধ মানতে হবে দলীয় প্রার্থীদের। তবে তা মানছেন কজন? রমরমিয়ে কর্মী-সমর্থকদের মিছিল নিয়ে চলছে ভোট প্রচার। এমনই ছবি ধরা পড়ল বিধাননগর পৌরনিগমের ৩৭ নম্বর ওয়ার্ডে। সেখানকার তৃণমূল প্রার্থী মিনু দাস চক্রবর্তী বিরুদ্ধে অভিযোগ ওঠে তিনি অনেক কর্মী সমর্থকদের মিছিল নিয়ে প্রচার করতে তো বেরিয়েছিলেনই সাথে দীর্ঘ সময় তাকে হুড খোলা জিপে মাস্ক ছাড়া প্রচার করতে দেখা যায়।

এই পরিস্থিতিতে মাস্ক ছাড়া প্রচারের প্রসঙ্গে তৃণমূল প্রার্থী মিনু দাস চক্রবর্তী বলেন, “মাস্ক হয়তো মাঝে মাঝে খুলেছিলাম কারণ দম বন্ধ হয়ে আসছিল। সাথেই মাস্ক পড়ে থাকায় অনেক মানুষ আমাকে চিনতে পারছিলেন না। তবে খুব বেশী সময় মাস্ক খুলে আমি থাকিনি”। কর্মী-সমর্থকদের মিছিল নিয়ে প্রচার করতে বেরোনোর প্রশ্নে তিনি বলেন,”আমি রাস্তায় চলতে চলতে সাধারণ লোক আমার সাথে এসে যুক্ত হয়েছে। আমি শুধু মাত্র ৫ জন কর্মী নিয়েই প্রচারে বেরিয়েছিলাম। এবার সাধারন মানুষ এসে যুক্ত হলে আমি কি করতে পারি? তাও বারবার তাদেরকে চলে যাওয়ার জন্য অনুরোধ করেছি”।

বিরোধী দলের পক্ষ থেকে তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠে যে তিনি নির্বাচন কমিশনে দেওয়া কোভিড বিধি প্রচারের ক্ষেত্রে অমান্য করেছেন। সে বিষয়ে তিনি বলেন,”সিপিএম-বিজেপির কোনো জনসমর্থন নেই ,তাই তাঁরা তো অভিযোগ করবেই। আমি রাস্তা দিয়ে হাঁটলে আমার সাথে জনগণ চলতে থাকে। আমি মাত্র চারজন দলীয় কর্মী নিয়েই প্রচার করতে বেড়িয়েছিলাম”।

ভোট প্রচারের ক্ষেত্রে বারবার বিভিন্ন দলের প্রার্থীদের নির্বাচন কমিশনের দেওয়া কোভিদ বিধি লঙ্ঘন করতে দেখা গিয়েছে। তবে তাঁরা মানতে নারাজ যে সত্যিই তাদের দ্বারা এই বিধি লঙ্ঘিত হয়েছে। সকলের সুর একই জায়গায় গিয়ে মিলেছে, তাঁরা কোভিড বিধি মেনেছেন কিন্তু সাধারন জনগন তাদের সাথে যুক্ত হয়েছেন। নিজেদের রাজনৈতিক প্রভাব এবং ক্ষমতা দেখাতে গিয়ে দলগুলি সাধারণ মানুষকে আরও বেশি বিপদের মুখে ঠেলে দিচ্ছেন। এর ফলে পরবর্তী পরিস্থিতি আরও বেশি ভয়ঙ্কর হতে পারে বলে আশঙ্কা করাই যায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories