Prothom Kolkata

Popular Bangla News Website

মাধ্যমিক পাসেই দুর্দান্ত চাকরির সুযোগ ! পাবেন মোটা টাকার বেতন

।। প্রথম কলকাতা ।।

মাধ্যমিক যোগ্যতায় পেয়ে যাবেন দুর্দান্ত চাকরি। সেই চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়ামের তরফ থেকে। এটি একটি কেন্দ্রীয় সরকারের সাংস্কৃতিক দপ্তরে অধীনস্থ সংস্থা। এই চাকরির ক্ষেত্রে ভারতীয় নাগরিক হলেই যে কেউ আবেদন করতে পারবেন। কম্পিউটার হার্ডওয়ার এন্ড নেটওয়ার্কিং এর পাশাপাশি শূন্য পদ রয়েছে টার্নার এবং ফিটার পদে। তিনটি পদের ক্ষেত্রে একটি করে শূন্য পদ রয়েছে। কম্পিউটার হার্ডওয়ার এন্ড নেটওয়ার্কিং এবং টার্নার পদের ক্ষেত্রে জেনারেলরা আবেদন করতে পারবেন এবং ফিটার পদের ক্ষেত্রে সংরক্ষিত রয়েছে তপশিলি জাতিদের জন্য।

কী কী যোগ্যতা থাকতে হবে ?

•যে কেউ মাধ্যমিক পাস কিংবা আইটিআই পাস হলেই এই পদে আবেদনের যোগ্য।

•আবেদন করার শেষ তারিখ হল ২০২২ সালের জানুয়ারি মাসের ১০ তারিখ পর্যন্ত।

•তবে যারা আবেদন করবেন , তাদের সংশ্লিষ্ট ট্রেড গুলি সম্পর্কে কাজের ন্যূনতম এক বছরের অভিজ্ঞতা থাকা বাধ্যতামূলক।

•প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হলেই তিনি আবেদন করতে পারবেন । তবে সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে নিয়মানুযায়ী বয়সের ছাড় পাবেন।

এই পদগুলির ক্ষেত্রে নির্বাচিত ব্যক্তিরা প্রতিমাসে সাম্মানিক পাবেন ৩৩২৩৮ টাকা।

কীভাবে করবেন আবেদন ?

তবে আবেদনের ক্ষেত্রে অনলাইনে কোন সুযোগ নেই, শুধুমাত্র অফলাইনে আবেদন করা যাবে। প্রথমেই কলকাতা সাইনসিটি নিজস্ব ওয়েবসাইট থেকে আপনাকে আবেদনপত্রটি ডাউনলোড করতে হবে। তারপর যথাযথ স্থানে তথ্য দিয়ে পূরণ করে এবং প্রয়োজনীয় নথি দিয়ে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। প্রয়োজনীয় নথি হিসেবে জেরক্স কপি দেবেন বয়সের প্রমাণপত্র, মাধ্যমিকের সার্টিফিকেট, আইটিআইয়ের সার্টিফিকেট, আবেদন ফি জমা দেওয়ার পে স্লিপ, একটি কালার পাসপোর্ট সাইজ ছবি এবং কাজের অভিজ্ঞতার সার্টিফিকেট।

প্রত্যেকটির জেরক্স কপি দিয়ে আপনাকে সেলফ অ্যাটেস্টেড করতে হবে। আবেদন ফি হিসেবে আপনাকে ২০০ টাকা দিতে হবে, সংরক্ষিত প্রার্থী এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে কোনো আবেদন ফি লাগবে না।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories