Prothom Kolkata

Popular Bangla News Website

বছরের শুরুতেই মহিলাদের জন্য দুর্দান্ত চাকরির সুযোগ ! কীভাবে করবেন আবেদন ?

1 min read

।। প্রথম কলকাতা ।।

বছর শুরু না হতেই মহিলাদের জন্য রাজ্যে রয়েছে এক দুর্দান্ত সরকারি চাকরির সুযোগ। সম্প্রতি উত্তর দিনাজপুর জেলা থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে, যেখানে প্রচুর সংখ্যক আশা কর্মী নিয়োগ করা হবে। উপযুক্ত প্রার্থীদের কাজ করতে হবে উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন ব্লক এলাকায়। আশা কর্মী নিয়োগের এই বিজ্ঞপ্তিতে মোট শূন্যপদ রয়েছে ২২৬টি।

কারা আবেদন করতে পারবেন –

•আবেদনকারীর যে কোনো একটি পদের জন্য আবেদন করতে পারবেন
•আবেদনকারীকে সংশ্লিষ্ট গ্রামের স্থায়ী বাসিন্দা হওয়া বাধ্যতামূলক
•এই পদের ক্ষেত্রে কেবলমাত্র বিবাহিতা/ ডিভোর্সি/ বিধবা মহিলারাই আবেদন করতে পারবেন।

শূণ্য পদের সংখ্যা

উত্তর দিনাজপুর জেলার গ্রাম পঞ্চায়েত ভিত্তিক আশা কর্মীদের নিয়োগ করা হবে। সে ক্ষেত্রে চোপড়া ব্লকের শূন্য পদের সংখ্যা ২৬ টি, গোয়ালপোখের-২তে ৪৩টি, গোয়ালপোখের-১তে ২৬ টি, ইসলামপুরে ৬৩ টি এবং করুণাদিঘিতে ৬৮টি পদ রয়েছে।

প্রয়োজনীয় যোগ্যতা

আশা কর্মীর এই পদে আবেদন করতে হলে মাধ্যমিক পাস যথেষ্ট। এছাড়াও যারা মাধ্যমিকের সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ, তারাও আবেদন করতে পারবেন। যদি আরো বেশি কোয়ালিফিকেশনের কেউ আবেদন করেন ,সেক্ষেত্রেও মাধ্যমিকের নম্বরই বিবেচনা করা হবে।

কীভাবে করবেন আবেদন ?

এই পদে আপনি সরাসরি অফলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করার শেষ তারিখ ২০২২ এর জানুয়ারি মাসের ৩১ তারিখ। প্রথমেই আবেদনপত্রটি আপনাকে ডাউনলোড করে নিতে। আবেদনপত্রটি পেয়ে যাবেন , উত্তর দিনাজপুর জেলার অফিশিয়াল ওয়েবসাইটে। আবেদনপত্রে চাওয়া নিজের সম্পর্কে সমস্ত তথ্য সঠিকভাবে দেবেন এবং পরে বিডিও অফিসের ঠিকানায় জমা দেবেন। আবেদনপত্রের সঙ্গে আপনাকে কিছু ডকুমেন্টস জমা করতে হবে-

•নিজের সাক্ষর করা দুটি পাসপোর্ট সাইজের রঙিন ছবি।
•বয়সের প্রমাণপত্র দেবেন , সেক্ষেত্রে জন্ম সার্টিফিকেট কিংবা মাধ্যমিক ও তার সমতুল্য পরীক্ষার এডমিট কার্ডের জেরক্স দিতে পারেন।
•শিক্ষাগত যোগ্যতার প্রমান পত্র।
•আপনি যে ওই এলাকার স্থায়ী বাসিন্দা, তার একটি প্রমাণপত্র দিতে হবে। সে ক্ষেত্রে আপনি রেশন কার্ড কিংবা ভোটার কার্ডের জেরক্স দিতে পারেন।
•আবেদনকারী বিবাহিতা নাকি বিধবা, তার একটি প্রমাণ পত্র দিতে হবে। যদি ডিভোর্সি হন সেক্ষেত্রেও প্রমাণপত্র জমা করতে হবে।

আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হলে, ডকুমেন্টস যাচাইয়ের পর যোগ্যতার ভিত্তিতে প্রথমে সিলেকশন হবে। তারপর ইন্টারভিউর মাধ্যমে কারা এই চাকরির ক্ষেত্রে একদম উপযুক্ত তা নির্বাচিত করা হবে।

আপডেট থাকতে ফলো করুন আমাদের ইউটিউব , ফেসবুক, ট্যুইটার

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories