Prothom Kolkata

Popular Bangla News Website

মহিন্দ্রার হাত ধরে বাজারে আসছে BSA গোল্ড স্টার ৬৫০ মোটরবাইক,দাম জানেন ?

1 min read

।। প্রথম কলকাতা।।

১৯৩৮-১৯৬৩ সাল পর্যন্ত ব্রিটেনের বাজারে দাপিয়ে বেড়ায় ব্রিটিশ ভিন্টেজ মোটরবাইক। কোম্পানির ৩৫০, ৫০০ সিসির বাইকে ছিল সিঙ্গল সিলিন্ডার ফোর স্ট্রোক ইঞ্জিন। সেই সময় এই পাওয়ার বাইকের ফ্যান ছিল প্রায় সব বাইকার। এবার মহিন্দ্রা ভারতীয় বাজারে নতুন অবতারে, এক ভিন্ন আকর্ষণে আনতে চলেছে ব্রিটিশ ভিন্টেজ মোটরবাইক। গত ৩ ডিসেম্বর শুক্রবার, ইংল্যান্ডের বার্মিংহামে অনুষ্ঠিত একটি অনুষ্ঠানে , কোম্পানির রেট্রো গোল্ড স্টার বাইকটি একটি নতুন অবতারের সঙ্গে পেশ করা হয়েছিল এবং ২০২২ BSA গোল্ড স্টার ৬৫০ নামকরণ করা হয়েছে।

এবার ৩৫০,৫০০ সিসি সেগমেন্ট থেকে বেরিয়ে এল কোম্পানি। নতুন বাইকে দেওয়া হয়েছে ৬৫০ সিসি সিঙ্গল সিলিন্ডার DOHC ইঞ্জিন। যা পুরোনো মডেলের থেকে অনেক বেশি পাওয়ারফুল ও রিফাইন। তবে ইঞ্জিনের ক্ষমতা বাড়ালেও বদল করা হয়নি বাইকের ক্লাসিক ডিজাইন। কোম্পানির দাবি, বাইক থেকে ৪৪ বিএইচপি পাবেন বাইকাররা। মনে করা হচ্ছে, জ্বালানির দিক থেকেও Royal Enfield Interceptor 650, Royal Enfield Continental 650-র মতো মাইলেজ দেবে এই বাইক। যা ভারতের প্রোডাকশন মডেলেও অক্ষুন্ন থাকবে। ব্রেম্বো ডিস্ক, ট্যুইন রেয়ার শক অ্যাবসরবার, ট্যুইন পড ইন্স্ট্রুমেন্ট ক্লাস্টার দেওয়া হয়েছে বাইকে।

এই বিশেষ মোটরবাইকটি আগামী বছর দেশীয় বাজারে লঞ্চ করা হবে এবং ২০২২ সালে লঞ্চের পর BSA Gold Star ৬৫০ Royal Enfield Interceptor ৬৫০, Royal Enfield Continental এর সঙ্গে প্রতিযোগিতা করবে ৬৫০, Kawasaki W৮০০ এবং Triumph Street Twin শক্তি এবং পারফরম্যান্সের দিক থেকে। তবে এর দামের তথ্য এখনও দেওয়া হয়নি।

আপডেট থাকতে ফলো করুন আমাদের ইউটিউব , ফেসবুক, ট্যুইটার

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories