Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : ‘যতই দাও শুধু চাই চাই’, ভাড়ারে টান, বিধায়কদের ধমক মমতার

1 min read

।। প্রথম কলকাতা ।।

কিছুদিন আগেই প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুঝিয়ে দিয়েছিলেন রাজ্যের আর্থিক অবস্থা খারাপ হয়েছে। আজ আবারও রায়গঞ্জের বৈঠকে একই কথা বলে ফেললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরে দুয়ারে সরকারের মতো কর্মসূচি এবং লক্ষীর ভান্ডার এর মতো কর্মসূচি চালু করে রাজ্য সরকারের যে আর্থিক চাপ বেড়ে গিয়েছে তা নিজের মুখেই আজ প্রশাসনিক বৈঠক স্বীকার করে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রশাসনিক বৈঠকের রীতিমতো এমএলএদের ধমক দিলেন তিনি। রায়গঞ্জের বৈঠকে ইসলামপুরের বিধায়ক ইসলামপুরকে আলাদা জেলা করতে বলেন। হঠাৎই মমতা বন্দ্যোপাধ্যায় এই কথা শুনে মেজাজ হারিয়ে ফেলেন। তিনি বলেন, এই ধরনের চিপ কথাবার্তা বলবেন না‌। অফিসার কোথা থেকে পাবেন? জিতে গেছেন ভালো করে কাজ করুন। এই রকম যদি কথাবার্তা বলেন তাহলে আমি কথা বলতে দেব না‌। এবার বলবেন আমার ঘরে একটা জেলা করে দিন। অনেক দিয়েছি। যতই দাও শুধু চাই চাই, কাজের বেলা কিছু নেই। ম্যাজিশিয়ান নিয়ে আসুন টাকা দিতে বলুন। আগামী দু’বছর কিছু চাইবেন না। লক্ষীর ভান্ডার দুয়ারে সরকারের জন্য রাজ্য সরকারের কত খরচ হচ্ছে আন্দাজ আছে? তার উপর কেন্দ্রীয় সরকার টাকা দেয় না।

কোভিডের পর অর্থনীতির চাকা ঘুরতে শুরু করলেও রাজ্যের আয় বেড়েছে। আগের এবং নতুন সামাজিক প্রকল্পগুলির আর্থিক ভার এখন যে আবার নতুন করে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের ওপর চাপ তৈরি করছে তা প্রকাশ্যে নিজের মুখে ফের স্বীকার করে নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আপডেট থাকতে ফলো করুন আমাদের ইউটিউব , ফেসবুক, ট্যুইটার

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories