Prothom Kolkata

Popular Bangla News Website

পুরভোটের লড়াই: ‘করোনাকালে কোনো কাজ করেনি বিজেপি’, অভিযোগ তৃণমূল প্রার্থী ইলোরা সাহার

।। প্রথম কলকাতা ।।

ডিসেম্বরের মহানগরে শীতের উত্তাপ বাড়াচ্ছে আসন্ন কলকাতা পুরভোট। ইতিমধ্যেই পাড়া দখলের লড়াইকে কেন্দ্র করে রাজনৈতিক দলগুলির প্রস্তুতি তুঙ্গে। শ্যামপুকুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত ২৪ নম্বর ওয়ার্ডে তৃণমূলের তরফে প্রার্থী করা হয়েছে বিদায়ী পৌরমাতা ইলোরা সাহাকে। উল্লেখ্য, শাসক দলের তরফে ৩৯ জন প্রাক্তন কাউন্সিলরকে মনোনীত না করা হলেও এই ওয়ার্ডে ইলোরাতেই আস্থা রেখেছে তৃণমূল শীর্ষনেতৃত্ব। আজ ‘প্রথম কলকাতা’র প্রতিনিধি রোজিনা রহমান তৃণমূল প্রার্থী ইলোরা সাহার মুখ থেকেই শুনে নিলেন পুরভোটে নেত্রীর স্ট্র্যাটেজি এবং সাম্প্রতিক রাজনীতি প্রসঙ্গে।

প্রসঙ্গত, ইলোরা সাহার আরেক পরিচয় হল তিনি প্রয়াত তৃণমূল নেতা মিহির সাহার স্ত্রী। মিহির সাহা ১৯৮৫ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত ২৪ নম্বর ওয়ার্ডের পৌরপিতা ছিলেন। এরপর তাঁর মৃত্যু হওয়ায় ২০১৫ সালে নির্বাচনী রাজনীতিতে হাতেখড়ি হর ইলোরার। আর প্রথম বারেই বাজিমাত। ভোটে জিতে তিনি ওয়ার্ডের পৌরমাতা নির্বাচিত হন। এদিন ইলোরা নিজের মুখেই সেই কথা জানান। তিনি আরও বলেন, “আমার ওয়ার্ড একটা মিনি ভারতবর্ষ। এখানে উত্তর ভারতের প্রচুর মানুষ থাকেন। আমরা হাতে হাত মিলিয়ে পরিবারের মতো এখানে থাকি। আমার ওয়ার্ডে শান্তিশৃঙ্খলা বজায় আছে। আমি অপরিচিত মুখ নই। আমরা যে কোনো বিপদে মানুষের পাশে থেকেছি। পৌর উন্নয়নের সমস্ত কাজও করার চেষ্টা করেছি।“

তবে, এই ওয়ার্ডে বিজেপির তরফে কামিনী তিওয়াড়িকে প্রার্থী করা হয়েছে। তাঁর দাবি তিনিই এই ওয়ার্ডে জয়লাভ করবেন। বিরোধী দল প্রসঙ্গে ইলোরা বলেন, “আমার এখানে কোনো বিরোধী নেই। সিপিএম, কংগ্রেস তো প্রায় মুছে গিয়েছে। বিজেপি টিমটিম করে জ্বলছে। বিজেপি আর কোনো লোক পায়নি তাই কামিনী তিওয়াড়িকে এখানের প্রার্থী করেছে। ওনাকে এলাকার কোনো মানুষ চেনে না, তাঁর কোনো অবদানই নেই। শুধু হোয়াটসঅ্যাপ, ফেসবুকে ছবি দিলেই বিরোধিতা করা হয় না। বিজেপির কোনো দলীয় কর্মী নেই। করোনা পরিস্থিতিতে একজনও বিজেপি কর্মী মানুষকে সাহায্য করেছে? আমফানের সময়ও কাউকে রাস্তায় দেখা যায়নি। একমাত্র আমাদের নেত্রী সমস্ত ক্ষতিপূরণ মানুষের কাছে পৌঁছে দিয়েছে।

একই সঙ্গে দ্বিতীয়বার তাঁকে প্রার্থী হিসেবে মনোনীত করায় ইলোরা দেবী তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়েছেন। এখন পাড়ার ভোটযুদ্ধে ইলোরা সাহাই বাজিমাত করবেন নাকি ২৪ নম্বর ওয়ার্ডের মানুষ পেয়ে যাবে নতুন কাউন্সিলর?

আপডেট থাকতে ফলো করুন আমাদের ইউটিউব , ফেসবুক, ট্যুইটার

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories