Prothom Kolkata

Popular Bangla News Website

আউট না নট আউট? বিরাটের বিতর্কিত এলবিডব্লু নিয়ে ক্রিকেট অনুরাগীদের মত চাইছে বিসিসিআই

1 min read

।। প্রথম কলকাতা ।।

শুক্রবার মুম্বাই টেস্টের প্রথম দিনে আম্পায়ার অনিল চৌধুরীর বিতর্কিত সিদ্ধান্তের শিকার হয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। এজাজ প্যাটেলের বল বিরাটের প্যাড ছুঁতেই এলবিডব্লু আউট দেন আম্পায়ার। ভারত অধিনায়ক সাথে সাথে ডিআরএস নেওয়ার সিদ্ধান্ত নিলেও স্পষ্ট প্রমাণ না মেলায় অনিল চৌধুরীর সিদ্ধান্ত বহাল রাখেন থার্ড আম্পায়ার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ওয়ার্কলোড সামলাতে সাময়িক বিশ্রাম নিয়েছিলেন ভারতীয় অধিনায়ক। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আয়োজিত সিরিজের শেষ টেস্টেই প্রত্যাবর্তন ঘটিয়েছেন বিরাট। তার কাছ থেকে বড়ো রানের আশা রেখেছিলেন ভারতীয় ক্রিকেট অনুরাগীরা। দীর্ঘ দুই বছর বিরাটের ব্যাট থেকে কোনও ফরম্যাটের ক্রিকেটেই তিন সংখ্যার রান আসেনি। সেই প্রতীক্ষার অবসান ঘটাতে পারলেন না ভারত অধিনায়ক। ৩০তম ওভারে চেতেশ্বর পূজারার উইকেট পড়তেই ক্রিজে এসেছিলেন বিরাট। নিজের ইনিংসের চতুর্থ বলটা ডিফেন্স করতে যান ভারতীয় অধিনায়ক। সেই বল বিরাটের প্যাড ছুঁতেই এজাজ প্যাটেলের আবেদনে সাড়া দিয়ে আউট দেন অনিল চৌধুরী।

বিরাট সাথে সাথে ডিআরএস নেওয়ার সিদ্ধান্ত নিলেও শেষরক্ষা হয়নি। রিপ্লে ও আল্ট্রাএজ প্রযুক্তির সাহায্য সত্ত্বেও স্পষ্ট প্রমাণ না মেলায় মাঠের আম্পায়ারের সিদ্ধান্তই বহাল রাখেন থার্ড আম্পায়ার। তবে থার্ড আম্পায়ারের সিদ্ধান্তেও খুশি হননি বিরাট। প্যাভিলিয়ন ফেরবার আগে অনিল চৌধুরীর সঙ্গে কথা বলতে দেখা যায় ভারতীয় অধিনায়ককে।


টেলিভিশানের পর্দায় আউটের রিপ্লে দেখে অধিকাংশ ক্রিকেট পন্ডিত ও অনুরাগীদের মত এজাজ প্যাটেলের বল বিরাটের ব্যাট ও প্যাডে একই সঙ্গে আঘাত করেছে। কিন্তু মাঠের আম্পায়ার অনিল চৌধুরীর মতে বলটি বিরাটের ব্যাটে লাগার আগেই প্যাড স্পর্শ করে। এমন বিতর্কিত সিদ্ধান্তের পরই আউট নিয়ে ক্রিকেট অনুরাগীদের মতামত জানতে সোশ্যাল মিডিয়ার দারস্থ হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিরাটের আউটের ভিডিও দিয়ে অনলাইন পোল তৈরি করা হয়েছে। সেখানে নিজের মতামত জানাতে পারবেন আপনিও।

Categories