Prothom Kolkata

Popular Bangla News Website

কলকাতার মেয়র হতে পারেন বাবুল সুপ্রিয়! প্রশ্ন শুনে কী বললেন রাহুল সিনহা?

1 min read

।। প্রথম কলকাতা ।।

বঙ্গ রাজনীতিতে শোরগোল ফেলে দিয়ে বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসে এসেছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রথিতযশা গায়ক বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তিনি ঘাসফুলে পদার্পণ করেন। এরপর থেকেই জল্পনা শুরু হয় একদা কেন্দ্রীয় মন্ত্রীয় ভূমিকা পালন করা বাবুলকে ঠিক কী দায়িত্ব দিতে চলেছে তৃণমূল।

প্রথমেই ভাবা হয়, তৃণমূলের রাজ্যসভার সাংসদ অর্পিতা ঘোষের ছেড়ে আসা আসনে প্রার্থী করা হতে পারে বাবুলকে। কিন্তু সময় অতিবাহিত হয়ে গেলেও তা বাস্তবায়িত হয়নি। বর্তমানে সামনেই পুরভোট। আবার শাসক দল তৃণমূলের তরফে একটি নতুন নীতি তৈরী করা হয়েছে, তা হল, ‘এক ব্যক্তি এক পদ’ নীতি। আর সেখানে একটা নতুন জল্পনা শুরু হয়েছে বাবুল সুপ্রিয়কে নিয়ে। কী সেই জল্পনা?

এক ব্যক্তি এক পদ অনুযায়ী প্রত্যেক তৃণমূল নেতাকে একটি বিভাগের দায়িত্বই অর্পণ করা হবে। অধিকাংশ জায়গায় সেই নীতি বলবৎও হয়েছে। গেরো কেবল একটি জায়গায়। বর্তমানে রাজ্যের পরিবহন মন্ত্রী অর্থাৎ ফিরহাদ হাকিম, তিনি কিন্তু একাধারে যেমন পরিবহন মন্ত্রী আবার পাশাপাশি কলকাতার মেয়রও বটে। তাই নতুন জল্পনা হল, এক ব্যক্তি এক পদ অনুযায়ী ফিরহাদকে একটি পদ ছাড়তে হবে। তাহলে কী বাবুল সুপ্রিয়কে কলকাতার মেয়র পদপ্রার্থী করবে তৃণমূল?

এদিকে, আজ বাবুল সুপ্রিয়র মেয়র পদপ্রার্থী হওয়ার জল্পনা শুনেই কিন্তু বেজায় চটলেন বিজেপি নেতা রাহুল সিনহা (Rahul Sinha)। তাঁর কথায়, “আমার জানা নেই। সূত্রের ওপর ভিত্তি করে কোনো কথা বলা উচিৎ নয়। তৃণমূল যেদিন ঘোষণা করবে সেদিন বলব।“

একই সঙ্গে সংবাদমাধ্যমের ওপরেও ক্ষোভ প্রকাশ করেন রাহুল। তিনি বলেন, “সূত্র প্রথমে বলেছিল রাজ্যসভার সাংসদ হতে পারেন বাবুল সুপ্রিয়। সংবাদমাধ্যমও ফলাও করে তা দেখিয়েছিল। তা কোথায়? এই জন্য কী জনগণের কাছে ক্ষমা চেয়েছিলেন আপনারা যে আমরা ভুল খবর পরিবেশন করেছিলাম!”

আপডেট থাকতে ফলো করুন আমাদের ইউটিউব , ফেসবুক, ট্যুইটার

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম