Prothom Kolkata

Popular Bangla News Website

সাবধানী বিজেপি! শনি -রবি জরুরি বৈঠক, সোমে প্রকাশ প্রার্থী তালিকা

1 min read

।। প্রথম কলকাতা ।।

কলকাতা পুরভোটে জোরকদমে নামতে চলেছে বিজেপি। বিজেপি এই লড়াইয়ে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। তবে আজ তাদের প্রার্থী তালিকা ঘোষণা হবে না বলেই জানা যাচ্ছে। আগামী সোমবার প্রকাশিত হতে পারে প্রার্থী তালিকা। কলকাতা পুরভোট নিয়ে তৎপরতা অনেকদিন আগেই শুরু করে দিয়েছিল বিজেপি। কলকাতা পুরভোটের জন্য চারটি কমিটি গঠন করেছে বিজেপি।
প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে ও প্রচারের ক্ষেত্রে বিষয়টি দেখবে ওই কমিটি। প্রবীণ-নবীন মিলিয়ে দলের কমবেশি সবাইকেই প্রার্থী করা হবে এমনটা প্রথম থেকেই শোনা যাচ্ছিল‌। আবার যারা বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন অথচ পরাজিত হয়েছেন তাদের কেও প্রার্থী করা হতে পারে। সেইসঙ্গে নতুন কিছু কম বয়সী মুখ রাখা হবে প্রার্থী তালিকায় এছাড়াও প্রার্থী তালিকায় থাকবেন মহিলারাও। পুরভোটে প্রতিদ্বন্দ্বীতা করার অভিজ্ঞতা রয়েছে এমন সদস্যদেরও রাখা হতে পারে প্রার্থী তালিকায়। সব মিলিয়ে বলা যেতে পারে কলকাতা পুরভোটের প্রার্থী তালিকা বাছাইয়ে বিজেপি বেশ সাবধানী।

তবে প্রার্থী তালিকা ঘোষণা হচ্ছে না আজ । আগামীকাল শনিবার এবং রবিবার বিজেপির হেস্টিংস অফিসে জরুরী ভিত্তিতে নির্বাচন কমিটি বিশেষ বৈঠক ডেকেছে। সোমবার বিজেপি প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে বলে বিজেপি সূত্রের খবর। বিজেপির নির্বাচন কমিটির প্রার্থী চূড়ান্ত তালিকা জমা পড়েছে সোমবার সেই তালিকায় পড়তে পারে চূড়ান্ত সিলমোহর।

আপডেট থাকতে ফলো করুন আমাদের ইউটিউব , ফেসবুক, ট্যুইটার

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম