Prothom Kolkata

Popular Bangla News Website

বিজেপির কাছে সংবিধান শিখব না : অধীর রঞ্জন চৌধুরী

1 min read

। প্রথম কলকাতা । ।

আজ সংবিধান দিবস পালনে সংসদের সেন্ট্রাল হলে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে এই অনুষ্ঠানে কংগ্রেস তৃণমূল কংগ্রেস সহ মোট ১৪ টি দল যোগদান করেনি। বিরোধী দলগুলির এই আচরণে দুঃখ প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। প্রধানমন্ত্রী বলেন সংবিধান সংশোধনের কিছু গরিমা রয়েছে তার সম্মান রক্ষা করা উচিত।

এই প্রসঙ্গে পাল্টা আজ কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী( Adhir Ranjan Chowdhury) বলেন ‘শুধু কংগ্রেস নয় মোট ১৪ টি দল বয়কট করেছে অনুষ্ঠান। যে সরকার সংবিধান শুরু করেছিল সেই সরকার সংবিধান মানে না এসব শুনবো না।অধীর রঞ্জন চৌধুরী প্রশ্ন তোলেন স্বাধীনতার জন্য ওরা কি করেছিল? ওরা ব্রিটিশদের দালালি করেছিল। তাই এখন ভূতের মুখে রাম নাম শুনছি। শুধু নিজেই বক্তব্য রাখবো শুধু নিজেই জ্ঞান দেবো তা হয় না। বিজেপির কাছ থেকে সংবিধান শিখব না পাল্টা জানান অধীর চৌধুরী’।

আবার অন্যদিকে ৩ কৃষি আইন বাতিল করার প্রস্তাব অনুমোদন করেছে কেন্দ্রীয় মন্ত্রিসভা। আগামী ২৯ শে নভেম্বর থেকে সংসদের শীতকালীন অধিবেশন শুরু হতে চলেছে। ঐদিন কৃষি আইন বাতিল করতে বিল পেশ করবে কেন্দ্র। এই প্রসঙ্গে অধীর চৌধুরী বলেছেন, ‘বাধ্য হয়েই বিতর্কিত ৩ কৃষি আইন বাতিল করেছে নরেন্দ্র মোদী। সামনেই ভোট তাই ভোট চাইতে এই সিদ্ধান্ত নিয়েছে। শান্তিপূর্ণ আন্দোলনকারীদের ওপর গাড়ি চালিয়ে হত্যা করা হয়েছে। কৃষকদের বিরুদ্ধে যে মিথ্যা মামলাগুলি দেওয়া হয়েছিল তা তুলে নিতে হবে’ বলে দাবি জানান অধীর চৌধুরী

আপডেট থাকতে ফলো করুন আমাদের ইউটিউব , ফেসবুক, ট্যুইটার

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম