Prothom Kolkata

Popular Bangla News Website

এবার তৃণমূলের পাখির চোখ হরিয়ানা, গুরু দায়িত্ব সুখেন্দুকে

।। প্রথম কলকাতা ।।

গত বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিপুল জয় পেয়েছিল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। তারপর রাজ্যের বাইরেও তাঁরা তৃণমূলের প্রসারের জন্য প্রচেষ্টা শুরু করে। সেইমতো তাঁরা প্রতিবেশী রাজ্য ত্রিপুরাতে তাঁদের অভিযান শুরু করে। গতকালের ত্রিপুরার পুরভোটে প্রার্থীও দিয়েছিল তৃণমূল। ত্রিপুরার পর তৃণমূলের লক্ষ্য হয়েছিল গোয়া।

এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের পাখির চোখ হরিয়ানা। গোয়ার পর এবার হরিয়ানাতেও সংগঠন বাড়ানোর কাজ শুরু করলো তৃণমূল কংগ্রেস। হরিয়ানার উন্নয়ন ও সমৃদ্ধিকে লক্ষ্য করে তৃণমূল কংগ্রেস পরবর্তী সংগঠন বাড়ানোর কাজ করতে চলেছে সেখানে। সেইমতো গতকাল তৃণমূলের রাজ্য সভার সাংসদ সুখেন্দু শেখর রায়কে মমতা বন্দ্যোপাধ্যায় হরিয়ানার সংগঠনের দায়িত্বের কাজ দিয়েছেন। গতকাল রাতে এক বিজ্ঞপ্তি জারি করে এই দায়িত্ব তাঁকে দেওয়া হয়েছে।

কয়েকদিন আগেই হরিয়ানার প্রাক্তন কংগ্রেস সাংসদ অশোক তানওয়ার কংগ্রেস ছেড়ে তৃনমূলে যোগ দিয়েছেন। গান্ধী পরিবারের ঘনিষ্ঠ অশোক ২০১৯ সালে কংগ্রেস ছেড়েছিলেন। তাঁর পাশাপাশি কংগ্রেস ছেড়ে তৃনমূলে যোগ দিয়েছিলেন প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ। প্রাক্তন জে ডি ইউ নেতা পবন বর্মা এদিন তৃনমূলে যোগদান করেন। বুধবার দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তাঁরা তৃনমূলে যোগ দিয়েছেন।

ত্রিপুরা ও গোয়ার পর এবার তৃণমূলের নজর হরিয়ানায়, যা জাতীয় রাজনীতিতে আলোড়ন ফেলে দিয়েছে। বিপুল ভোটে জয় লাভ করে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রীর চেয়ারে বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর থেকেই তিনি অন্য রাজ্যে দলের সংগঠন বাড়ানোর কাজে মন দিয়েছেন। সংগঠন বাড়ানোর এই কাজে দলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ও নিযুক্ত হয়েছেন। তাঁদের এই সংগঠন বাড়ানোর তালিকায় ত্রিপুরা, অসম, মেঘালয় ও গোয়ার পাশাপাশি হরিয়ানারও নাম ছিল। তৃনমূলে যোগ দেওয়া অশোক তানওয়ার হরিয়ানার রাজনীতিতে এক অতি পরিচিত মুখ। তাঁকে সহায়তা করতেই সেখানে সুখেন্দু শেখরকে পাঠানো হয়েছে। দীর্ঘদিন ধরে জাতীয় রাজনীতিতে কাজ করা সুখেন্দুর অভিজ্ঞতাকে কাজে লাগাতেই তাঁকে এই গুরু দায়িত্ব দেওয়া হয়েছে।

আপডেট থাকতে ফলো করুন আমাদের ইউটিউব , ফেসবুক, ট্যুইটার

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম