Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING : ত্রিপুরায় পুনর্নির্বাচন ও হিংসার তদন্তের দাবিতে সুপ্রিম কোর্টে আবেদন তৃণমূলের

1 min read

।। প্রথম কলকাতা ।।

বৃহস্পতিবার ত্রিপুরা পুরভোটে বল্গাহীন সন্ত্রাস হয়েছে, ভোট পর্ব শেষ হবার সঙ্গে সঙ্গেই পুনর্নির্বাচনের দাবি তোলে তৃণমূল। একই দাবিতে সরব হয় বামেরাও। প্রত্যাশা ছিলই যে, শুক্রবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারে ঘাসফুল শিবির। সেই মতোই আজ ত্রিপুরায় পুনর্নির্বাচন ও হিংসার তদন্তের দাবিতে দেশের শীর্ষ আদালতে আবেদন করল তাঁরা।

পুনর্নির্বাচনের পাশাপাশি ত্রিপুরা পুরভোটের গণণা স্থগিত রাখার জন্যও সুপ্রিম কোর্টে আর্জি জানিয়েছে তৃণমূল, এমনটাই সূত্রের খবর। তৃণমূলের তরফে অভিযোগ, পুরভোটের আগের রাত থেকেই সন্ত্রাস চালিয়েছে ক্ষমতাশীল শাসক দল বিজেপি। আর ভোটের দিন কার্যত অভিযোগের পাহাড় জমা পড়েছে বিপ্লব দেব-সরকারের বিরুদ্ধে।

তৃণমূলের অভিযোগ, ত্রিপুরা পুরভোটে ভোট লুট হয়েছে। মারধর করা হয়েছে প্রার্থীকে। ৫১ নম্বর ওয়ার্ডের প্রার্থী তপন বিশ্বাস আক্রান্ত হয়েছেন। তাঁর একটি চোখ নষ্ট হয়ে গিয়েছে বলেও দাবি তৃণমূলের। একই সঙ্গে ৮ ও ১০ নম্বর ওয়ার্ডের প্রার্থীদেরও মারা হয়েছে। পাশাপাশি ছাপ্পা ভোট, বুথ দখল ও সন্ত্রাসের ঝুড়ি ঝুড়ি অভিযোগ জমা পড়েছে।

অন্যদিকে আবার, সদ্য বিজেপি থেকে তৃণমূলে প্রত্যাবর্তনকারী নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় ফেসবুকে একটি ভিডিও শেয়ার করেছেন যেখানে দেখা যাচ্ছে মুখোশ পরিহিত এক ব্যক্তিকে বৃদ্ধাকে ভোট দিয়ে দিচ্ছে। রাজীবের দাবি এভাবেই বিজেপি হার্মাদদের দিয়ে ভোট করিয়ে নিয়েছে, পুলিশ প্রশাসন নীরব দর্শকের ভূমিকা পালন করেছে।

প্রসঙ্গত, ত্রিপুরা পুরভোটে আগেও হিংসার অভিযোগে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় তৃণমূল। সুপ্রিম কোর্টের তরফে ত্রিপুরা সরকারকে জানতে চাওয়া হয়, হিংসা মোকাবিলায় কী ব্যবস্থা নিয়েছে তাঁরা। পাশাপাশি নির্বাচন চলাকালীনও শীর্ষ আদালতের নির্দেশ আসে যে অতিরিক্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে হবে। এবার ফের একবার সুপ্রিম কোর্টে গেল তৃণমূল। এখন শীর্ষ আদালত কী রায় দেয় এসিকেই নজর দু’রাজ্যের রাজনৈতিক মহলের।

আপডেট থাকতে ফলো করুন আমাদের ইউটিউব , ফেসবুক, ট্যুইটার

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম