Prothom Kolkata

Popular Bangla News Website

ব্রাজিলের বিরুদ্ধে দুরন্ত গোল করলেন মনীষা কল্যান, দেখুন সেই ঐতিহাসিক ভিডিও

1 min read

।। প্রথম কলকাতা ।।

২৬শে নভেম্বর, ২০২১ – ভারতীয় ফুটবলের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে এই দিনটির কথা। বিশ্বের সাত নম্বর ব্রাজিলের মুখোমুখি হয়েছিল ভারতীয় মহিলা ফুটবল দল। সেই ঐতিহাসিক ম্যাচেই দুরন্ত গোল করেছেন মনীষা কল্যান। ম্যাচের সাত মিনিটে ভারতের পক্ষে একমাত্র গোল করেন এই স্ট্রাইকার। চারদেশীয় টুর্নামেন্টের প্রথম ম্যাচে ব্রাজিলের বিরুদ্ধে ১-৬ ব্যবধানে হারলেও মনীষার জন্যে এই ম্যাচটির কথা মনে রাখবেন ভারতীয় ফুটবলপ্রেমীরা।

আসন্ন এএফসি ওমেন্স এশিয়ান কাপের প্রস্তুতির অঙ্গ হিসাবে ব্রাজিলে আয়োজিত চারদেশীয় টুর্নামেন্টে অংশ নিচ্ছে থমাস ডেনের্বির প্রশিক্ষণাধীন ভারতীয় মহিলা ফুটবল দল। ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে গিয়েছিল ব্রাজিল। তার ছয় মিনিটের মধ্যেই দুরন্ত প্রতিআক্রমনে সমতা ফেরান মনীষা। প্যায়ারির পাস থেকে সোলো রানে দুরন্ত গোল করেছেন এই স্ট্রাইকার। প্রথম ভারতীয় ফুটবলার হিসাবে বিশ্বর‍্যাঙ্কিংয়ের প্রথম দশে থাকা কোনও দেশের বিরুদ্ধে গোল করে নজির গড়েছেন মনীষা। কয়েকদিন আগেই এএফদি ওমেন্স চ্যাম্পিয়ন্সশিপে উজবেকিস্তানের এফসি বানিয়োদকরের বিরুদ্ধে গোল করেছিলেন ১৯ বছরের প্রতিশ্রুতিমান ফুটবলার।

রইল ঐতিহাসিক ভিডিও:

ব্রাজিলের বিরুদ্ধে প্রথমার্ধে লড়াই করলেও দ্বিতীয়ার্ধে ম্যাচ থেকে হারিয়ে যান থমাস ডেনের্বির মেয়েরা। ভারতীয় রক্ষণভাগকে নিয়ে ফালাফালা করে দেয় ব্রাজিল। ম্যাচ শেষ হয়েছে ব্রাজিলের পক্ষে ৬-১ ব্যবধানে।