Prothom Kolkata

Popular Bangla News Website

ত্রিপুরায় পুনর্নির্বাচনের দাবিতে ফের সুপ্রিম কোর্টের পথে তৃণমূল

।। প্রথম কলকাতা ।।

ত্রিপুরার পুরভোটের পুনর্নির্বাচনের দাবিতে আগামী শুক্রবার সুপ্রিম কোর্টের দ্বরস্থ হতে পারে তৃণমূল। আজ ত্রিপুরার ২০টি থানা এলাকার মোট ৬৪৪টি কেন্দ্রে পুরভোট প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। কিন্তু শাসক দল বিজেপির লাগামছাড়া সন্ত্রাসের প্রতিবাদে এবার পুনরায় নির্বাচনের দাবিতে শীর্ষ আদালতে যেতে পারে বাংলার শাসক দল।প্রসঙ্গত, আজ দিনভর ত্রিপুরা পুরভোটকে কেন্দ্র করে নানান অশান্তির ছবি সামনে এসেছে। ত্রিপুরার শাসকদল বিজেপির বিরুদ্ধে একাদিক অভিযোগ করেছে তৃণমূল।

প্রতিবাদে সরব হয়েছে বামেরাও। তাঁরাও দাবি তুলেছে পুনর্নির্বাচনের। আজ সকালে ভোত দিতে গিয়ে আক্রান্ত হন আগরতলা পুরসভার ৫৯ নম্বর ওয়ার্ডে তৃণমূলের প্রার্থী তপন বিশ্বাস। অভিযোগ তিনি বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের হামলার শিকার হয়েছেন। গুরুতরভাবে তিনি চোখা আঘাত পান। পাশাপাশি তৃণমূলের দাবি, একাধিক বুথে এজেন্ট বসতে বাধা দিয়েছে বিজেপি, চলেছে দেদার ছাপ্পা ভোট। অন্যদিকে আবার ভোট চলাকালীনই সুপ্রিম কোর্টের তরফে নির্দেশ আসে অতিরিক্ত কেন্দ্রীয় বাহিনী নামাবার জন্য।

এর আগেই অবশ্য পুরভোটে বেনজির সন্ত্রাস হতে পারে এই সন্দেহে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় তৃণমূল। সেক্ষেত্রে শীর্ষ আদালতের রায় ছিল, নিরপেক্ষভাবে পুরভোট সম্পন্ন করতে হবে ত্রিপুরা প্রশাসনকে, ভোট অবাধ ও সুগঠিতভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। আজকের ঘটনার পর অবশ্য ত্রিপুরা সরকারের তরফে বলা হয়েছে বিরোধী শিবির মিথ্যা অভিযোগ করছে, শান্তিপূর্ণভাবেই ভোট হয়েছে ত্রিপুরায়, যেটুকু ঘটনা ঘটেছে তা সামান্য ও বিক্ষিপ্ত, নির্বাচনে এরকম সব জায়গাতেই হয়!

আপডেট থাকতে ফলো করুন আমাদের ইউটিউব , ফেসবুক, ট্যুইটার

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম