Prothom Kolkata

Popular Bangla News Website

ত্রিপুরা পুরভোটে বল্গাহীন সন্ত্রাস! পুনর্নির্বাচনের দাবিতে সোচ্চার বামফ্রন্ট

1 min read

।। প্রথম কলকাতা ।।

আজ পড়শী রাজ্য ত্রিপুরায় পুরভোট হল। ২০টি থানা এলাকার মোট ৬৪৪টি কেন্দ্রে হয়েছে ভোট গ্রহণ প্রক্রিয়া। কিন্তু দিনভর একাধিক অভিযোগে ত্রিপুরার ক্ষমতাসীন বিপ্লব দেব-সরকারকে অভিযুক্ত করেছে বিরোধী পক্ষ। এবার নির্বাচন চলাকালীনই আগরতলার পশ্চিম থানার সামনে পুনর্নির্বাচনের দাবি তুলল সিপিএম। তাঁদের বক্তব্য, আজকের নির্বাচন কার্যত প্রহসনে পরিণত!

সকাল থেকে ভোট প্রক্রিয়া শুরু হবার পর থেকেই ত্রিপুরার বিজেপি সরকারের বিরুদ্ধে কার্যত অভিযোগের পাহাড় জমা পড়ে। কোথাও পোলিং এজেন্টকে মেরে বের করে দেওয়া থেকে শুরু করে সিপিএমের পার্টি অফিস ভাংচুর, আবার তৃণমূলের প্রার্থীকে মারধর তো কোথাও আবার লাইন থেকে সাধারণ মানুষকে বের করে দেওয়া, আজ সারাদিনে অভিযোগের যেন অন্ত ছিল না। পরিস্থিতি এমন জায়গায় যায় যে, সুপ্রিম কোর্টের নির্দেশে অতিরিক্ত নিরাপত্তা বাহিনী মোতায়েন করানোর মতো নির্দেশ আসে।

জনৈক এক সিপিএম কর্মী আজ বলেন, “আমরা চ্যালেঞ্জ দিতে চাই ত্রিপুরার সরকারকে। পুনরায় নির্বাচন হোক, কারুর কোনো পোলিং এজেন্ট থাকবে না, শুধু অফিসাররা থাকবেন। মানুষ ভোট দেবে। দেখি ত্রিপুরার মানুষ কোন পক্ষে রায় দেয়। এই ত্রিপুরা সরকারের আয়ু বেশীদিন নেই। কৃষক আইন প্রত্যাহার করে নরেন্দ্র মোদী ক্ষমা চেয়ে রক্ষা পেয়েছে কিন্তু বিপ্লব দেব সরকার ক্ষমা চেয়েও রেহাই পাবে না।“

আপডেট থাকতে ফলো করুন আমাদের ইউটিউব , ফেসবুক, ট্যুইটার

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম