Prothom Kolkata

Popular Bangla News Website

ধর্মের লড়াই নাকি বেঁচে থাকার লড়াই ? বড়পর্দায় ছক্কা হাঁকাতে আসছে ‘ ধর্মযুদ্ধ ‘ !

1 min read

।। প্রথম কলকাতা ।।

বর্তমানে হানাহানি, হিংসা, ঘৃণা সবকিছুতেই সমাজ ছেয়ে গেছে। মানুষ জেনে বুঝে এইসব কাজ করছে, নাকি সবটাই সময়ের চাহিদায় ঘটছে ? এই টানাপোড়েন দেখা যাবে ‘ ধর্মযুদ্ধ ‘ ছবির কাহিনীর প্রতিটি পরতে। প্রান্তিক এলাকায় যে প্রতিনিয়ত জাতি ধর্ম নিয়ে বিবাদ চলছে, সেখানে থাকা চরিত্র গুলিকে জীবন্ত করে তোলা হয়েছে এই ছবিতে।২০১৯ এ এই ছবি তৈরীর ঘোষণা করেছিলেন রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। ২০২০ তে মুক্তি পাওয়ার কথা থাকলেও, করোনা আবহে তা আটকে গিয়েছিল। সেই ‘ ধর্মযুদ্ধ ‘ ছবি মুক্তি পেতে চলেছে আগামী ২০২২ এর ২১ শে জানুয়ারি।

ছবিটির সংলাপ এবং চিত্রনাট্যের দায়িত্বে রয়েছেন পদ্মনাভ দাশগুপ্ত (Padmanabha Dasgupta) । মূল চরিত্রে রয়েছেন মোট পাঁচজন। জবরের ভূমিকায় সোহম, রাঘবের ভূমিকায় ঋত্বিক, শবনমের ভূমিকায় পার্নো, আম্মার ভূমিকায় স্বাতীলেখা দাশগুপ্ত এবং মুন্নির ভূমিকায় অভিনয় করবেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। তবে যে সময় ছবিটি বানানো হয়েছিল ,সেই সময়ের বাস্তব প্রেক্ষাপটে কাহিনী রচনা। তবুও ধর্মযুদ্ধ আমাদের সমাজে এখনো চলেছে।

অনেকদিন আগেই নিজেকে নানান চরিত্রে ভেঙে নিয়েছিলেন শুভশ্রী গঙ্গোপাধ্যায় (Shubhshree Gangopadhyay)। তার একটা রূপ দর্শক দেখতে পেয়েছিলেন ‘ পরিণীতা ‘ ছবিতে। ‘ ধর্মযুদ্ধ ‘ ছবিতে অভিনেত্রীকে দেখা যাবে অন্তঃসত্ত্বা অবস্থায়। ছবিতে ছোটপর্দার জনপ্রিয় মুখ সপ্তর্ষি শুভশ্রীর স্বামীর ভূমিকায় অভিনয় করেছেন। এখানে সপ্তর্ষি পেশায় একজন অটোচালক। অভিনেতাকে এই ছবিটি করার আগে অটো চালানো পর্যন্ত শিখতে হয়েছিল। তবে আক্ষেপ একটাই, ‘ ধর্মযুদ্ধ ‘ ছবির শুভমুক্তি দেখে যেতে পারলেন না অভিনেত্রী স্বাতীলেখা।

আপডেট থাকতে ফলো করুন আমাদের ইউটিউব , ফেসবুক, ট্যুইটার

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম