Prothom Kolkata

Popular Bangla News Website

ত্রিপুরায় সাংবাদিকদের ওপর হামলা! প্রতিবাদে কলকাতায় পথে সাংবাদিকরা

। দেবজ্যোতি চ্যাটার্জী ।।

ভারতে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা নতুন নয়। সাংবাদিকদের মুখ বন্ধ করতে তাঁদের ওপর আক্রমণ করা হয়েছে বারংবার। এই ঘটনার প্রতিবাদও করা হয়েছে সংবাদমাধ্যমের পক্ষ থেকে। তবু ভারতে সাংবাদিকরা সুরক্ষিত নয়। তাঁর দৃষ্টান্ত ত্রিপুরায় পুরভোটের কয়েকদিন আগে সংবাদমাধ্যমের ওপর হামলার ঘটনা।

ত্রিপুরায় পুরভোটের কারণে গত কয়েকদিন ধরে অশান্তির অভিযোগ উঠে আসছিল। বিরোধীদের ওপর হামলার অভিযোগ উঠে এসেছে বারবার। তাছাড়া সাংবাদিকরাও এই হামলা থেকে রেহাই পায়নি। তাই এই হামলার প্রতিবাদে আজ কলকাতায় সাংবাদিকদের এক প্রতিবাদ মিছিল করতে দেখা গেল। কলকাতা প্রেস ক্লাবের সামনে এই প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়।

প্রতিবাদে অংশগ্রহণকারী এক সাংবাদিক জানান, ‘ভারতে শুরু থেকেই সাংবাদিকদের ওপর হামলা হয়ে আসছে। শুধু হামলাই নয়, তাঁদের মুখ বন্ধ করার চেষ্টাও করা হয়। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, সাংবাদিকদের দুর্বল ভাববেন না। তাঁরা এক হলে আক্রমণকারীদের অবস্থা খারাপ হয়ে যাবে’।প্রতিবাদ মিছিলে অংশগ্রহণ করে সাংবাদিক জাবেদ হোসেন জানান, ‘আজ এখানে বিভিন্ন চ্যানেল থেকে সবাই সমবেত হয়েছে। সাংবাদিকদের ওপর যেভাবে হামলা করা হচ্ছে, তাঁরা আজ সেই ঘটনার নিন্দা জানাচ্ছে’

আপডেট থাকতে ফলো করুন আমাদের ইউটিউব , ফেসবুক, ট্যুইটার

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম