Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : নিয়োগের নথি খতিয়ে দেখে ৫৪২জনের বেতন বন্ধ করতে কমিশনকে নির্দেশ হাইকোর্টের

1 min read

।। প্রথম কলকাতা ।।

ডিভিশন বেঞ্চে শুনানির পর ফের নির্দেশ সিঙ্গল বেঞ্চের। গ্রুপ ডি নিয়োগে দুর্নীতি মামলায় আদালতের নজরে আরও ৫৪২ জন।৪মে ২০১৯এর পর কমিশনের সুপারিশে পর্ষদ নিয়োগ করলে পদক্ষেপ। নিয়োগের নথি খতিয়ে দেখে বেতন বন্ধ করতে কমিশনকে নির্দেশ কোর্টের। আজ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেছেন, কমিশন এবং পর্ষদ খতিয়ে দেখুক ৫৪২জনের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে কিনা।আজ বিচারপতি জানিয়েছেন, ডিভিশন বেঞ্চ সিবিআই অনুসন্ধানের স্থগিতাদেশ দিলেও বাকি বিষয়গুলি বিষয়গুলির ওপর কোনো রকম স্থগিতাদেশ দেওয়া দেয়নি। ফলত এই মামলাকে তিনি অত্যন্ত গুরুত্ব দিয়েই দেখছেন।

গ্রুপ ডি মামলায় সিবিআই অনুসন্ধানে স্থগিতাদেশে স্বস্তি ফিরেছে কমিশনের। কিন্তু আজ বিচারপতি কমিশন এবং পর্ষদকে ৫৪২ জনের নিয়োগ প্রক্রিয়া খতিয়ে দেখার নির্দেশ দেন। সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে দ্বারস্থ হয়েছিল স্কুল সার্ভিস কমিশন। তিন সপ্তাহের জন্য সিবিআই অনুসন্ধানে স্থগিতাদেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। প্যানেলের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও ২৫জনের নিয়োগ হয়েছে বলে অভিযোগ ওঠে কমিশনের বিরুদ্ধে। ইতিমধ্যেই ২৫জনের বেতন বন্ধের নির্দেশ দেওয়া হয়েছিল। এবার ৫৪২জন এর বেতন বন্ধের নির্দেশ দিলো হাইকোর্ট।

ওই প্রার্থীদের ২০১৯ সালের ৪মে মেয়ের পর নিয়োগ করা হয়েছে ও তারা এখন কাজ করছেন কিনা তা খতিয়ে দেখে স্কুল সার্ভিস কমিশন এবং মধ্যশিক্ষা পর্ষদকে বেতন করতে বলেছেন বিচারপতি। আগামী তিন সপ্তাহের জন্য সিবিআই অনুসন্ধানের উপর স্থগিতাদেশ দেওয়া হয়েছিল। পাশাপাশি তথ্য-প্রমাণ যাতে কোনোভাবেই লোপাট না হতে পারে তার জন্য স্কুল সার্ভিস কমিশন এবং মধ্যশিক্ষা পর্ষদের সমস্ত নথি জমা দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। যদিও আগামী সোমবার এই মামলার পরবর্তী শুনানি রয়েছে। তারই মধ্যে সিঙ্গেল বেঞ্চ এই রায় দিল।

আপডেট থাকতে ফলো করুন আমাদের ইউটিউব , ফেসবুক, ট্যুইটার

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম