Prothom Kolkata

Popular Bangla News Website

গায়ের জোরে কলকাতা পুরসভার ভোট ঘোষণা কমিশনের, দাবি কংগ্রেস নেতা প্রদীপের

1 min read

।। প্রথম কলকাতা ।।

গায়ের জোরে নির্বাচন কমিশন কলকাতা পুরসভার ভোটের দিন ঘোষণা করল। বিস্ফোরক কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য (Pradeep Bhattacharya) । ১৯ডিসেম্বর কলকাতা এবং হাওড়ার পুরোভোট নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল‌‌। তারই মধ্যে আজ জারি হল কলকাতা পুরভোটের বিজ্ঞপ্তি। ১৯ ডিসেম্বর কলকাতায় পুরভোট। ২১ শে ডিসেম্বর হবে গণনা। বৃহস্পতিবার থেকে জারি নির্বাচনী আদর্শ আচরণ বিধি।

যদিও হাওড়ায় পুরভোটের বিজ্ঞপ্তি জারি করা হয়নি। এর আগে একাধিক জটিলতায় আটকে ছিল নির্ঘন্ট ঘোষণা। পুরভোট নিয়ে নির্বাচন কমিশনের সঙ্গে প্রবল মতবিরোধ তৈরি হয়েছে। কিন্তু প্রথম থেকেই শোনা গিয়েছিল রাজ্য সরকারের সিদ্ধান্ত মতোই দুই দফায় ভোট করতে চাই কমিশন। বিধানসভা ভোটের বিপর্যয়ের পর পুরভোট দেরি করতে চাইছে না রাজ্য সরকার। কলকাতা এবং হাওড়ায় পুরভোট করাতে তৎপর মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ।

রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি দাবি তুলছে রাজ্যের সমস্ত পুরসভার ভোট একসঙ্গে হোক। এই বিষয়ে কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য বলেন, ‘হাইকোর্টের কাছ থেকে অনুমতি না নিয়েই নির্বাচন কমিশন ভোটের দিন ঘোষণা করে দিল। আমরা প্রথম থেকেই দাবি জানিয়েছে ছিলাম সব নির্বাচন একসঙ্গে হোক। কমিশন গায়ের জোরে কলকাতা পৌরসভা ভোটের দিন ঘোষণা করল। এটা এক প্রকার গাজোয়ারি হল’

আপডেট থাকতে ফলো করুন আমাদের ইউটিউব , ফেসবুক, ট্যুইটার

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম