Prothom Kolkata

Popular Bangla News Website

ত্রিপুরায় পুরভোটে হিংসার ছবি, অধিকাংশ অভিযোগ শাসক দলের বিরুদ্ধে

1 min read

। প্রথম কলকাতা ।।

আজ ত্রিপুরা পুরসভায় ভোট। ৩৩৪ টি ওয়ার্ডে ভোট হচ্ছে আজ ত্রিপুরায়। এই ভোট নির্বিঘ্নে হবে না, সেটা আগে থেকেই বুঝতে পেরেছিল নির্বাচন কমিশন। রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু অশান্তি এড়ানো গেল না এই পুরভোটে। অবশেষে রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তির ছবিটা দেখা গেলই।

এই পুরভোটের আগের রাত থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে হিংসা-মারামারির খবর পাওয়া যায়। রাতভোর ধরে চলে গণ্ডগোল। অধিকাংশ অভিযোগই রাজ্যের শাসকদলের বিরুদ্ধে আসে। বিরোধী দলের একাধিক প্রার্থীর বাড়িতে হামলার অভিযোগ ওঠে। বিরোধী দলের এজেন্টদের হুমকি দেওয়া থেকে শুরু করে তাঁদের পতাকা-ফেস্টুন ছিঁড়ে দেওয়ার মতো অভিযোগ ওঠে রাজ্যের শাসক দলের বিরুদ্ধে। আজ সকালে ভোট শুরু হওয়ার পর সেখানে অশান্তির মাত্রা আরও বেড়ে যায়।

আগরতলার ৫ নং ওয়ার্ডের তৃণমূল প্রার্থী আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়। আগরতলার ৫ নং ওয়ার্ডের তৃনমূল এজেন্টকে মারধর করার অভিযোগও ওঠে। তাঁকে জিবি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। আমবাসার ১২ নং ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থীর বাড়িতে হামলা করা হয় বলেও তৃণমূলের তরফ থেকে অভিযোগ করা হয়। তাছাড়াও আগরতলার ২১ নং ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থী লিটন দাসকে মারধর করা হয় বলেও তৃণমূলের তরফ থেকে অভিযোগ করা হয়েছে। আমবাসার তৃণমূল কংগ্রেস প্রার্থী স্বপ্না পালের বাড়িতেও হামলা চালানো হয় বলে ঘাস শিবিরের অভিযোগ। গতকাল রাতে ৫ নং ওয়ার্ডের বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের হুমকি দেওয়ার অভিযোগ ওঠে বাইক বাহিনীর বিরুদ্ধে। আগরতলার ৫১ নং ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থী তপন কুমার বিশ্বাস ও আরও কয়েকজন ওপর হামলারও অভিযোগ উঠেছে। তাঁর পাশাপাশি, গেরুয়া শিবিরের বিরুদ্ধে বিলোনিতে হামলা চালানোর অভিযোগ ওঠে বামেদের তরফ থেকে। অধিকাংশ অভিযোগ রাজ্যের শাসক দলের বিরুদ্ধে এলেও তাঁদের তরফ থেকে এই সমস্ত অভিযোগ অস্বীকার করা হয়েছে।

আপডেট থাকতে ফলো করুন আমাদের ইউটিউব , ফেসবুক, ট্যুইটার

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম