Prothom Kolkata

Popular Bangla News Website

ফ্লাইং কিস দিয়ে কনে গেলেন শ্বশুরবাড়ি ! কনকাঞ্জলির সময় ঘটল উল্টো পুরাণ

1 min read

।। প্রথম কলকাতা ।।

বর্তমানে সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্ম গুলিতে প্রায় সময় বিভিন্ন জিনিস আমরা ভাইরাল হতে দেখি। তার ওপর এখন শীতের মরশুম। এই সময়ে বেশিরভাগ সময় দেখতে পাওয়া যায় নতুন বর কনের নানান মিষ্টি ভিডিও। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে কনে বিদায়ের একটি দৃশ্য। যেখানে সমাজের বাঁধাধরা নিয়মের একেবারেই উল্টো পথে হাঁটলেন কনে। রীতিমতো হাসতে হাসতে বাপের বাড়ির সবাইকে ফ্লাইং কিস দিয়ে বরের সাথে রওনা দিলেন শ্বশুর বাড়ির দিকে।

হিন্দু বিয়েতে কিছু বিশেষ বাঁধাধরা নিয়ম রয়েছে। যেমন গায়ে হলুদ, বরবরণ, সাত পাক ঘোরা, মাল্যদান, শুভদৃষ্টি , খই পোড়ানো, বাসি বিয়ে, বাসর জাগা প্রভৃতি। বিয়ের পরের দিন নতুন কনে বাবা-মায়ের কাছ থেকে বিদায় জানানোর আগে ,কনকাঞ্জলি বলে একটি নিয়ম রয়েছে। সেখানে মায়ের দিকে পিছন ফিরে মায়ের আঁচলে ৩ মুঠো চাল দিয়ে মেয়েকে বলতে হয় , সমস্ত ঋণ সে শোধ করে যাচ্ছে। ভাইরাল ভিডিওটিতে অত্যন্ত হাসিমুখে কনে কিন্তু তা একেবারেই বলেননি। উল্টে বলেছেন , বাবা-মায়ের ঋণ কখনো শোধ করতে পারলাম না। এতদিন যা খেয়েছেন তা শোধ করা যায়না।

মায়ের আঁচলে কনকাঞ্জলি দিয়ে নতুন কনে এখানেই থেমে থাকেননি, বরং মাকে বলেছেন সেই কনকাঞ্জলির চাল দিয়ে সুন্দর করে ফ্রাইড রাইস রান্না করে রাখতে। অষ্টমঙ্গলায় এসে সেই ফ্রাইড রাইস তিনি এবং তার স্বামী খাবেন। তারপর অত্যন্ত প্রাণোচ্ছল এবং হাসিমুখে গাড়িতে বসেন। রীতিমতো ফ্লাইং কিস দিয়ে বিদায় জানান বাপের বাড়ির লোকেদের। সোশ্যাল মিডিয়া জুড়ে কনে বিদায়ের এই সুন্দর মিষ্টি মুহূর্ত এককথায় নেটিজেনদের দারুণ লেগেছে।

আপডেট থাকতে ফলো করুন আমাদের ইউটিউব , ফেসবুক, ট্যুইটার

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম