Prothom Kolkata

Popular Bangla News Website

ব্রাজিলের বিরুদ্ধে ঐতিহাসিক ম্যাচ ভারতীয় মহিলা দলের, শেষ মুহূর্ত অবধি লড়াইয়ের আশ্বাস ডেনের্বির

1 min read

।। প্রথম কলকাতা ।।

ব্রাজিলের মানাউসে আয়োজিত চারদেশীয় প্রতিযোগিতায় আন্ডারডগ হলেও শেষ মুহূর্ত অবধি লড়াইয়ের আশ্বাস দিচ্ছেন ভারতীয় মহিলা ফুটবল দলের সুইডিশ কোচ থমাস ডেনের্বি। আগামীকাল ভারতীয় সময় সকাল ৬.৩০টায় ফিফা র‍্যাঙ্কিংয়ের সপ্তম স্থানে থাকা ব্রাজিলের মুখোমুখি হবেন মনীষা কল্যানরা। এরপর ২৯শে নভেম্বর চিলি (বিশ্বর‍্যাঙ্কিং ৩৭) ও ২রা ডিসেম্বর ভেনেজুয়েলার (বিশ্বর‍্যাঙ্কিং ৫৬) বিরুদ্ধে মাঠে নামবে ভারতীয় দল।

কিংবদন্তি মহিলা ফুটবলার মার্তাকে রেখেই চার দেশীয় টুর্নামেন্টের জন্যে দল ঘোষণা করেছে ব্রাজিল। ভারতীয় ফুটবল সংস্থার প্রকাশিত বিবৃতিতে কোচ থমাস ডেনের্বি বলেন – ” আমাদের মানসিকতা খুবই পরিষ্কার। প্রতিটি ম্যাচেই জয়ের লক্ষ্যেই মাঠে নামব। কখনই খেলোয়াড়দের বলিনা ০-১, ০-২ ব্যবধানে হারেই আমি খুশি। কিন্তু আমাদের বুঝতে হবে প্রতিটা ম্যাচ জেতা সম্ভব নয়। জেতার মানসিকতা বজায় রাখতে চাই। আমরা কোন ম্যাচ হারতে পছন্দ করিনা, শেষ হুইশেল বাজা অবধি লড়াই করে যাব। শক্তিশালী আয়োজক দেশের বিরুদ্ধে মাঠে নামবার জন্যে ভারতীয় দল ভীষণই উত্তেজিত। আমরা নিজেরাও এই তারকাদের অনুসরণ করি। তাদের কাছ থেকে শেখবার চেষ্টা করি। ব্রাজিলের বিরুদ্ধে মাঠে নামাটাই বড়ো ব্যাপার। “

বর্তমান ফিফা র‍্যাঙ্কিংয়ের ৫৭তম স্থানে থাকা ভারতের কাছে ব্রাজিল ম্যাচটি ঐতিহাসিক হতে চলেছে। অধিনায়ক আশালতা দেবী জানান বিশ্বের প্রথম সারির দলের বিরুদ্ধে খেলবার সুযোগ পাওয়াটা ভারতীয় দলের কাছে বড়ো বিষয়। তিনি বলেন – ” ব্রাজিল নিঃসন্দেহে বিশ্বফুটবলের বড়ো শক্তি। তারা র‍্যাঙ্কিংয়েও অনেকটা এগিয়ে। আমরা এমন একটা সুযোগ পেয়ে নিজেদের সৌভাগ্যবান মনে করছি। ভারতীয় দল শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে খেলার পাশাপাশি শিখতেও মুখিয়ে রয়েছে।”