Prothom Kolkata

Popular Bangla News Website

‘দুর্নীতি ঢাকার চেষ্টা নাকি তৃণমূলের আভ্যন্তরীণ রাজনীতি!’, হাইকোর্টের স্থগিতাদেশ প্রসঙ্গে কটাক্ষ শমীকের

1 min read

।। প্রথম কলকাতা ।।

আজ কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এসএসসি গ্রুপ-ডি মামলায় সিবিআই অনুসন্ধানের ওপর ৩ সপ্তাহের জন্য অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে। প্রসঙ্গত, বিগত সোমবার এসএসসি গ্রুপ-ডি নিয়োগ মামলায় সিবিআই অনুসন্ধানের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ। যে নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য সরকার। এবার কলকাতা হাইকোর্টের স্থগিতাদেশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য (Shamik Bhattacharya)।

শমীকের বক্তব্য, “হাইকোর্টের সিদ্ধান্তে তৃণমূল জয়োচ্ছ্বাস করছে। এর মানে এই নয় যে প্রক্রিয়া স্বচ্ছ ছিল। কিন্তু পর্যবেক্ষণ নিয়ে কেউ কোনো প্রশ্ন তোলেনি। পর্ষদ, রাজ্য সরকার এবং কমিশনের কথায় সামঞ্জস্য নেই। যে দোর্দন্ডপ্রতাপ মুখ্যমন্ত্রীর রাজত্বকালে নাকি বাঘে গরুতে এক ঘাটে জল খায় সেখানে কমিশন ও পর্ষদ কীভাবে পরস্পরবিরোধী বিবৃতি দিচ্ছে! একী শুধুই দুর্নীতি ঢাকার চেষ্টা নাকি তৃণমূলের আভ্যন্তরীণ রাজনীতি লুকিয়ে আছে?” চারদিনের দিল্লি সফরে গিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দেখা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে।

মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাত নিয়ে বিজেপি মুখপাত্র বলেন, “ভিন্ন রাজনৈতিক দল করলেও আমরা চাই প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর সাক্ষাৎ ফলপ্রসূ হবে। কিন্তু আমাদের কিছু প্রশ্ন আছে, যাদের রাজত্বকালে রাজ্যের ঋণ সাড়ে ৫ লক্ষ কোটি টাকায় পৌঁছেছে, শিল্প বন্ধ্যাত্ব, কর্মসংস্থানের কোনো সম্ভাবনা নেই। সরকারের কোনো পরিকল্পনা নেই।” আজ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে খেজুরিতে হার্মাদ মুক্তি দিবসের পদযাত্রা ঘিরে উত্তেজনা সৃষ্টি হয়। এ প্রসঙ্গে শমীক বলেন, “রাজ্যের বিরোধী কন্ঠস্বরকে আজ বাজেয়াপ্ত। যেখানেই শান্তিপূর্ণভাবে আমাদের কর্মীরা কর্মসূচিতে নামছেন সেখানেই পুলিশ তাদের দমন করছে।”

আপডেট থাকতে ফলো করুন আমাদের ইউটিউব , ফেসবুক, ট্যুইটার

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম