Prothom Kolkata

Popular Bangla News Website

মেসির চোট, অসুস্থ এমবাপে, কষ্টার্জিত জয় পিএসজির

1 min read

।। প্রথম কলকাতা ।।

তারকাখচিত পিএসজি। বর্তমান সময়ের প্রথম সারির তারকারা রয়েছেন দলে। আক্রমণভাগে রয়েছেন মেসি-নেইমার-এমবাপে ত্রিফলা। যে আক্রমণ ভাগ বিশ্বফুটবলের সব থেকে ভয়ঙ্কর। সেই পিএসজিকেই নাকানি-চুবানি খাওয়ালো বর্তমান চ্যাম্পিয়ন লিল। যদিও অসুস্থতার কারণে স্কোয়াডেই ছিলেন না কিলিয়ান এমবাপে। তবুও গোল পেলেন না দলের আক্রমণভাগের অন্য দুই তারকা লিওনেল মেসি এবং নেইমারও। কঠিন লড়াইয়ের পর অবশেষে ২-১ গোলে জয় পেয়েই মাঠ ছাড়ে মাউরিসিও পচেত্তিনোর দল।

এদিন পার্ক দে প্রিন্সেসে ম্যাচের শুরু থেকেই জমে ওঠে লিগের শীর্ষ সারির দুই দলের লড়াই। তবে দুই দলেরই ফিনিশিং ছিল একেবারেই নিম্নমানের। যার ফলে গোল পেতে বেশ বেগ পেতে হয় দুই দলকেই। তবে ৩১ মিনিটে পিএসজি দুর্গে প্রথম আঘাত হানে জোনাথন ডেভিড। বুরাক ইলমাজের বাড়ানো বল থেকে দুর্দান্ত প্লেসমেন্টে গোল করেন ডেভিড। ডেভিডের করা সেই গোলের সুবাদেই টানা তৃতীয়বার পিএসজির বিপক্ষে জয়ের স্বপ্ন দেখছিল লিল। গোল খেয়ে মুষড়ে পড়া পিএসজির গোদের উপর বিষফোঁড়া হয় মেসির চোট। যার ফলে দ্বিতীয়ার্ধে পচেত্তিনো আর মাঠেই নামাননি আর্জেন্টাইন সুপারস্টারকে।

তবে লড়াই জারি রেখেছিল পিএসজি। একের পর এক আক্রমণ শানাতে থাকে লিল দুর্গে। এরপরই গোলের দেখা পায় পিএসজি। ৭৪ মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়ার দুর্দান্ত এক চিপ থেকে লিলের জালে কাঁপান পিএসজির ডিফেন্ডার ও অধিনায়ক মার্কুইনহোস। এরপর ৮৮ মিনিটে নেইমার-ডি মারিয়ার যুগলবন্দীতে জয়সূচক গোলটি পায় প্যারিসের দলটি। গত মরসুমে লিলের কাছে শিরোপা দখলের লড়াইয়ে দলটির মাঠে গোলশূন্যবসবে ড্র করেছিল পিএসজি। ফিরতি লিগে গত এপ্রিলে নেইমারদের তাদের মাঠেই ১-০ গোলে হারিয়েছিল লিল। এরপর গত অগাস্টে ফরাসি সুপার কাপেও লিলের জয় একই ব্যবধানে। অবশেষে তিন ম্যাচ পর জয়ের স্বাদ পেল পিএসজি।