Prothom Kolkata

Popular Bangla News Website

‘জয় শ্রীরাম রাজনৈতিক স্লোগান নয় বলেছি তাই নোটিস ধরিয়েছে ‘ ক্ষোভ কুণালের

1 min read

।। প্রথম কলকাতা ।।

বিজেপির ‘জয় শ্রীরাম ‘স্লোগান নিয়ে এমনিতেই তুলকালাম চলে বাংলায়। আবারো ‘জয় শ্রীরাম’ স্লোগান নিয়ে তরজায় নামল তৃণমূল কংগ্রেস।
বিজেপির ‘জয় শ্রীরাম’ স্লোগান কে কেন্দ্র করে তৃণমূল অনেক আগে থেকেই বিভিন্ন আপত্তি জানিয়েছিল। তৃণমূলের তরফে বারবার অভিযোগ তোলা হয় বিজেপি ধর্মীয় স্লোগানকে ব্যবহার করে রাজনীতি করছে। তৃণমূলের বক্তব্য ধর্মকে রাজনীতির সঙ্গে মিশিয়ে দিচ্ছে বিজেপি। একসময় বিজেপির জয় শ্রীরাম স্লোগান এর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেছিলেন উদ্দেশ্যপ্রণোদিতভাবে ধর্মীয় স্লোগান ঢুকিয়ে দেওয়া হচ্ছে রাজনীতিতে। যদিও বিজেপির তরফে বলা হয়েছিল জয় শ্রীরাম কোনো ধর্মীয় স্লোগান নয় এটি রাজনীতি মুখরিত স্লোগান। পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে সর্বভারতীয় কর্মসূচির অংশ হিসেবে ত্রিপুরাতে বিক্ষোভ দেখাবে তৃণমূল কংগ্রেস। পেট্রোল পাম্পে গিয়ে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিয়ে কোনো লাভ হবে কি না বিজেপি সমর্থকদের তা ভেবে দেখতে বলেন তৃণমূল মুখপাত্র।

আজ কুণাল ঘোষ ‘জয় শ্রীরাম’ স্লোগান প্রসঙ্গে একটি ট‍্যুইট করেন। তিনি লেখেন আমি হিন্দু হয়ে বলছি ‘জয় শ্রীরাম ‘রাজনৈতিক স্লোগান নয়। ধর্ম ও রাজনীতি থেকে দূরে থাকুক। মহিলারা বা সীতার পাতাল প্রবেশ এর যন্ত্রনায় মনে রাখবেন। এ কথা বলার জন্য শুক্রবার আগরতলার পুলিশ আমার নামে মামলা করেছে। গভীর রাতে নোটিশ ধরিয়েছে। বেনোজির ভাবে একদিনের মধ্যে আজই থানায় ডেকেছে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ