Prothom Kolkata

Popular Bangla News Website

বেলুনে মোড়া শান্তিপুরের ‘মডেল’ বুথ! চলছে নির্বিঘ্নে ভোটগ্রহণ

1 min read

।। প্রথম কলকাতা ।।

আজ রাজ্যের চার কেন্দ্রে উপনির্বাচন। অন্যান্য নির্বাচনের মতোই আজকের উপনির্বাচনে কিছু কিছু বুথকে মডেল বুথ হিসেবে তৈরি করেছে নির্বাচন কমিশন। সেই রকমই কমিশনের উদ্যোগে শান্তিপুর কেন্দ্রের ৮৬ নম্বর বুথ অর্থাৎ শান্তিপুর কলেজ কেন্দ্রটিকে মডেল বুথ হিসেবে সাজানো হয়েছে। আর আজ সকাল থেকেই সেখানে শুরু হয়ে গিয়েছে ভোটগ্রহণ প্রক্রিয়া।

মডেল বুথে ভোট দেওয়া মানেই এক আলাদা অভিজ্ঞতা। শান্তিপুর কলেজ কেন্দ্রকে উপনির্বাচন উপলক্ষ্যে সুন্দর ভাবে সাজানো হয়েছে। গোলাপী সাদা বেলুনে মুড়ে ফেলা হয়েছে কলেজকে। গেটের সামনে বড়ো বড়ো করে লেখা হয়েছে ‘আদর্শ ভোটগ্রহণ কেন্দ্র’। মডেল বুথে সাধারণত যা যা থাকে সবই আছে এখানে। সেলফি পয়েন্ট, মহিলা-পুরুষদের জন্য আলাদা টয়লেট, পানীয় জল, বিভিন্ন সচেতনতামূলক ব্যানার ইত্যাদি। পাশাপাশি কেন্দ্রটিকে একেবারেই আবর্জনামুক্ত করা হয়েছে।

স্বাভাবিকভাবেই সুন্দরভাবে সাজানো গোছানো শান্তিপুর কলেজের মডেল বুথে সকাল সকাল ভোট দিতে এসে খুব খুশি ভোটাররা। সকাল সাড়ে ৬টা থেকে এখানে ভোটগ্রহণ শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যেই একশো জনের কাছাকাছি ভোটদান করে ফেলেছেন। ভোটারদের মতে, শান্তিপুর কলেজ কেন্দ্রে সাধারণত বড়ো ধরনের কোনো গন্ডগোল হয় না, এবারেও এখনও পর্যন্ত শান্তিপূর্ণভাবেই চলছে ভোটগ্রহণ প্রক্রিয়া। তবে, তাঁরা এও বলেছেন, এখানে আগে কখনও মডেল বুথে ভোট দেননি। ব্যবস্থা দেখে তাঁরা খুশি। রীতিমতো অবাক হয়েছেন অনেকে। নির্বাচন কমিশনের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ভোটাররা।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ