Prothom Kolkata

Popular Bangla News Website

রাজ্যের স্বাস্থ্য ভবনে ডাটা এন্ট্রি অপারেটর সহ বিভিন্ন পদে চাকরি, শীঘ্র করুন আবেদন

1 min read

।। প্রথম কলকাতা ।।

বিভিন্ন পদে রাজ্যের স্বাস্থ্য দপ্তরে চাকরির সুযোগ। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে পুরুষ মহিলা উভয় আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিয়োগ করা হবে রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি পরিচালিত পশ্চিমবঙ্গ আয়ুষ সমিতির অধীনে বিভিন্ন স্টেট প্রোগ্রাম এবং ডিস্ট্রিক্ট প্রোগ্রাম ম্যানেজমেন্ট ইউনিটে। ডাটা এন্ট্রি অপারেটর, অ্যাকাউন্টস ম্যানেজার সহ একাধিক শূন্যপদের জন্য এই নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

যেসব পদে নিয়োগ করা হবে-

১. প্রোগ্রাম ম্যানেজার
২. কনসালট্যান্ট -NAM (হোমিওপ্যাথি)
৩. কনসালট্যান্ট -NAM (আয়ুর্বেদা)
৪. ফাইন্যান্স ম্যানেজার
৫. অ্যাকাউন্টস ম্যানেজার
৬. HMIS ম্যানেজার
৭. ডাটা এন্ট্রি অপারেটর

উপরোক্ত পদগুলিতে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা-

প্রত্যেকটি পদ অনুযায়ী আলাদা আলাদা ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে। তবে আবেদন করার জন্য নূন্যতম স্নাতক পাশ হতে হবে। এর পাশাপাশি যে পদে আবেদন করতে চান সেই বিষয়ে নির্দিষ্ট যোগ্যতা যেমন পোস্ট গ্র্যাজুয়েট, এমবিএ, ইঞ্জিনিয়ারিং ইত্যাদি থাকতে হবে। এর সাথে থাকতে হবে কাজের অভিজ্ঞতাও।

নির্বাচন পদ্ধতি-

সবকটি পদের ক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী নির্দিষ্ট মার্কস দেওয়া হবে। তারপর পরবর্তী ধাপে HMIS ম্যানেজার এবং ডাটা এন্ট্রি অপারেটর পদের ক্ষেত্রে টেকনিক্যাল দক্ষতা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

অন্যদিকে উক্ত দুটি পদ বাদে প্রোগ্রাম ম্যানেজার, কনসালট্যান্ট, ফাইন্যান্স ম্যানেজার এবং অ্যাকাউন্টস ম্যানেজার পদের ক্ষেত্রে লিখিত পরীক্ষা, কম্পিউটার টেস্ট, ইন্টারভিউ তারপরই যোগ্য প্রার্থী নির্বাচন করা হবে।

উল্লেখ্য, এই নিয়োগ সম্পূর্ণ চুক্তিভিত্তিক পদে করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে।

আবেদন যেভাবে করতে হবে-

বিজ্ঞপ্তিতে স্পষ্ট বলা হয়েছে আবেদন কেবল অনলাইনে করা যাবে। রাজ্য স্বাস্থ্য দপ্তরের www.wbhealth.gov.in ওয়েবসাইটে গিয়ে নিয়োগ সংক্রান্ত বিশদ বিজ্ঞপ্তি জানা যাবে এবং আবেদন করতে পারবেন। অনলাইনে রেজিস্ট্রেশন করার শেষ তারিখ ১৫ নভেম্বর, অনলাইনে আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ ১৭ নভেম্বর এবং সম্পূর্ণ আবেদনপত্র পূরণ করার শেষ তারিখ ২০ নভেম্বর, ২০২১। আবেদন ফি রয়েছে ১০০ টাকা।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ