Prothom Kolkata

Popular Bangla News Website

বারাসাতে একাধিক দাবিতে স্বাস্থ্য দপ্তরে ডেপুটেশনে আশা কর্মীদের

1 min read

।। প্রথম কলকাতা ।।

বৃহস্পতিবার চার দফা দাবি নিয়ে রাজ্যের বিভিন্ন জেলার স্বাস্থ্য দপ্তরে ডেপুটেশন জমা দিল বেগুনী ব্রিগেড অর্থাৎ রাজ্যের আশা (ASHA) কর্মীরা। একই সঙ্গে আজ পশ্চিমবঙ্গ আশা কর্মী সংগঠন বারাসাত স্টেশনের এক নম্বর টিকিট কাউন্টার সংলগ্ন এলাকা থেকে মিছিল শুরু করে এবং শেষ করে মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দপ্তরে। অতি দ্রুত তাঁদের দাবি পূরণ করা না হলে আশা কর্মীরা বৃহত্তর আন্দোলনের দিকে যেতে বাধ্য হবেন বলে জানিয়েছে।

আশা কর্মীদের চারটি দাবি হল, প্রথমত, অবিলম্বে তাঁদের পাঁচ মাসের বকেয়া উৎসাহভাতা দিতে হবে। দ্বিতীয়ত, কোভিড আক্রান্ত আশা কর্মীদের বীমার টাকা দিতে হবে। তৃতীয়ত, কোভিড ভ্যাকসিন দেওয়ার কাছে নিযুক্ত থাকার প্রাপ্য অর্থ দিতে হবে এবং সেষ দাবি হল, বুধবার সরকারি ছুটি থাকলেও আশা কর্মীদের টাকা দিতে হবে।

দীর্ঘদিন ধরে করোনা অতিমারি পরিস্থিতিতে সারা দেশের সাথে রাজ্যে প্রায় ৬০ হাজার আশা (ASHA) কর্মী তাঁদের জীবন বাজি রেখে কোভিড মোকাবিলা, পোলিও প্রতিরোধ, কোভিড ভ্যাকসিন প্রদান, শিশু ও মাতৃ মৃত্যু ঠেকাতে ঝড় বৃষ্টি উপেক্ষা করে তাঁদের দায়িত্ব পালন করে চলেছে। অতিরিক্ত দাবি হিসেবে তাঁরা বলেছেন এখন আর সাড়ে ৪ হাজার টাকা বেতনে কাজ করা সম্ভব নয়, তাঁদের বেতন ২১ হাজার টাকা করতে হবে। জেলা স্বাস্থ্য আধিকারিককে চার দফা দাবি জানালেও স্বাস্থ্য ভবনে বারো দফা দাবি সহ ডেপুটেশন তাঁরা জমা দিয়েছেন।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ